ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৪, ২৯ জুন ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘নিজের পায়ে দাঁড়ানোর লক্ষ্যে ইতিহাসের সর্ববৃহৎ বাজেট দিয়েছি’

সংসদ প্রতিবেদক : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, ‘অতীতের মতো আমরা পরনির্ভরশীল হয়ে থাকব না। বিদেশের কাছ থেকে ভিক্ষা, অনুদান নিয়ে নয়, আমরা নিজের পায়ে দাঁড়ানোর লক্ষ্য নিয়েই দেশের ইতিহাসে সর্ববৃহৎ বাজেট দিয়েছি।

বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে

নিজস্ব প্রতিবেদক : লঘুচাপের বর্ধিতাংশ বিহার থেকে পশ্চিমবঙ্গ, উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকা হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বাজেট বাস্তবায়নে গতি বাড়াতে হবে : রওশন

সংসদ প্রতিবেদক : বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, দেশের ইতিহাসে সর্ববৃহৎ বাজেট দিয়ে জাতিকে আলো দেখানোর চেষ্টা করা হয়েছে।

ভ্যাট পুরনো নিয়মে, আবগারি শুল্ক কমছে

সংসদ প্রতিবেদক : ব্যাংক আমানতে আবগারি শুল্ক কমছে। এমনকি বর্তমানে প্রযোজ্য আবগারি শুল্ক হারের চেয়েও কমানো হচ্ছে।

বাজেটের প্রতি মানুষের আগ্রহ বৃদ্ধি পাচ্ছে: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বাজেটের প্রতি মানুষের আগ্রহ ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। আমরা বাজেটের খুঁটিনাটি বিষয়গুলো গণমানুষের কাছে উপস্থাপন করতে পেরেছি এবং বাজেট প্রক্রিয়ায় জনগণকে অধিকতর সম্পৃক্ত করতে পেরেছি। 

ঈদে হাসপাতালগুলোর সেবায় কোনো বিঘ্ন ঘটেনি

সচিবালয় প্রতিবেদক : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ঈদের ছুটির সময় দেশের হাসপাতালগুলোর সেবায় কোনো বিঘ্ন ঘটেনি।

‘বাজেটে অনেক অবাস্তব বিষয় রয়েছে’

সংসদ প্রতিবেদক : ২০১৭-১৮ সালের প্রস্তাবিত বাজেট অর্থমন্ত্রী জীবনের শ্রেষ্ঠ বাজেট মনে করলেও এতে অনেক অবাস্তব বিষয় রয়েছে।

‘দেশীয় সংস্কৃতির বিকৃতি বন্ধ করা দরকার’

আরিফ সাওন : ‘আমরা শুধু সস্তা জনপ্রিয়তা খুঁজি। আমার অনেক শিক্ষার্থী তৈরি না হয়েই বলে, তাদেরকে কবে টেলিভিশনে দেখা যাবে।

রাজধানীর বিনোদনকেন্দ্রে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক : ঈদুল ফিতরের তৃতীয় দিনে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে সব বয়সি মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।

‘সরকারের গৃহীত পদক্ষেপে জঙ্গিবাদ যথেষ্ট নিয়ন্ত্রণে’

সংসদ প্রতিবেদক : সরকারের আন্তরিকতা ও বিভিন্ন পদক্ষেপের কারণে বর্তমানে বাংলাদেশে জঙ্গিবাদ যথেষ্ট নিয়ন্ত্রণে রয়েছে এবং সমাজ জীবনের সর্বক্ষেত্রে শান্তি শৃঙ্খলা ও স্থিতিশীলতা বিরাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

সচিবালয় প্রতিবেদক : পবিত্র ঈদের ছুটি শেষে বুধবার প্রথম কর্মদিবস শুরু হলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার সচিবালয়ে তার দপ্তরে মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

ট্রেনে স্বস্তিতে ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। তবে ট্রেনে এখন তেমন ভিড় নেই। যারা বুধবার ট্রেনে করে ঢাকায় ফিরেছেন, তাদের যাত্রা হয়েছে বেশ স্বস্তির।  

চালের দাম শিগগিরই কমবে, বাণিজ্যমন্ত্রীর আশ্বাস

সচিবালয় প্রতিবেদক : চালের দাম শিগগিরই স্বাভাবিক হয়ে আসবে বলে আশা প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

‘‌বিদ্যুৎ উৎপাদনে সমস্যা হবে না’

সচিবালয় প্রতিবেদক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ‍বিপু বলেছেন, ‘বিবিয়ানা গ্যাসক্ষেত্রের সংস্কারের জন্য সিএনজি স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

‘ঈদে স্বস্তিদায়ক যাত্রা নিশ্চিত করেছে সরকার’

সচিবালয় প্রতিবেদক :  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  ঈদে সড়ক, নৌপথ ও রেলপথে  স্বস্তিদায়ক যাত্রা নিশ্চিত করেছে সরকার।