ঢাকা, মঙ্গলবার, ৭ ভাদ্র ১৪২৪, ২২ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

দুর্গত মানুষের পাশে দাঁড়াতে হবে

দেশে বন্যায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের তথ্য অনুযায়ী বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ২৬ জেলার ১৩১ উপজেলায় বন্যার পানি ঢুকেছে।

সরবরাহ যাতে নির্বিঘ্ন-নিরাপদ থাকে

পবিত্র ঈদুল আজহার আর মাত্র দুই সপ্তাহ বাকি। কোরবানির পশু হাট বসানোর প্রস্তুতি শুরু হয়ে গেছে ইতিমধ্যে।  রাজধানীতে আগে যেখানে-সেখানে গরু-ছাগলের হাট বসানো হতো।

বেদনা বিধুর ১৫ আগস্ট

আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। বাংলাদেশ ও বাঙালির সবচেয়ে হৃদয়বিদারক ও মর্মস্পর্শী শোকের দিন আজ। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী।

এ ঘটনার পুনরাবৃত্তি যেন না হয়

রাজধানীর হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে যা খুবই উদ্বেগের বিষয়। আগুনে বড় ধরনের ক্ষয়ক্ষতি না হলেও বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আবারো প্রশ্ন দেখা দিয়েছে।

নিত্যপণ্যের দাম বৃদ্ধি রোধে ব্যবস্থা নিন

বাজারে নিত্যপণ্যের দাম বেড়ে চলেছে। নাগালের বাইরে চলে যাচ্ছে পেঁয়াজ ও সবজির দাম।

এই স্বীকৃতি দেশের জন্য বেশ গর্বের

আমাদের জাতীয় মাছ ইলিশ বাংলাদেশের ভৌগোলিক নির্দেশক (জিআই-জিওগ্রাফিক্যাল ইন্ডিকেশন) পণ্য হিসেবে স্বীকৃতি পেয়েছে।

পানিবন্দী মানুষের দুর্ভোগ দূর করুন

ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) বাঁধ এলাকায় একটু বৃষ্টিতেই জলাবদ্ধতা দেখা দেয়। স্বাভাবিক বৃষ্টিতেই ডিএনডি বাঁধের বেশিরভাগ এলাকায় তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়।

চালের মূল্য বৃদ্ধি রোধে পদক্ষেপ নিন

আমদানির পরও বাজারে চালের মূল্য কমার পরিবর্তে বেড়ে যাচ্ছে। আমদানি করা মোটা চাল বিক্রি হচ্ছে বস্তাপ্রতি দুই হাজার ১০০ থেকে দুই হাজার ১৫০ টাকায়।

সুষ্ঠু নির্বাচনের জন্য ইতিবাচক

জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) সংলাপের আয়োজন করেছিল যেখানে সুশীল সমাজ কিছু প্রস্তাব রেখেছে।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের শপথ নিতে হবে

বাঙালির শোকের মাস, বেদনার মাস রক্তঝরা আগস্ট । এ মাসেই জাতির স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জীবন দিতে হয়েছে ঘাতকদের হাতে।

শিক্ষার্থীদের কষ্ট-দুর্ভোগ লাঘব করুন

কয়েকদিন আগে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এখন উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের প্রধান চিন্তা ভালো কোনো বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষালাভে ভর্তি হওয়া।

সমন্বিত পরিকল্পনায় স্থায়ী সমাধানের উদ্যোগ নিন

রাজধানী ঢাকার জলাবদ্ধতা এবং এর ফলে নগরবাসীর দুরবস্থা যেন নগরবাসীর নিত্যসঙ্গী। একটু বৃষ্টিতেই রাস্তাঘাট পানিতে তলিয়ে যায়। আর ভারী বৃষ্টি হলেতো কথাই নেই।

সতর্কবার্তা হিসেবে কাজ করবে

যে বয়সে বই-খাতা হাতে স্কুলে যাওয়া, হেসে-খেলে সময় কাটানোর কথা তার , সেই বয়সে অন্যের বাড়িতে কাজ করতে এসেছিল আদুরী। দরিদ্র পরিবার।

অঙ্গপ্রত্যঙ্গ সংযোজন আইন : দ্রুত বাস্তবায়ন হোক

মন্ত্রিসভা সম্প্রতি মানবদেহে অঙ্গপ্রত্যঙ্গ সংযোজন (সংশোধন) আইন ২০১৭’র অনুমোদন দিয়েছে। এখন থেকে অঙ্গপ্রত্যঙ্গ সংযোজন করতে সরকারের অনুমতি লাগবে।

দুদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করবে

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার বাংলাদেশ সফরে দুই দেশের মধ্যে সম্পর্কের ক্ষেত্রে নতুন মাত্রা যুক্ত হতে চলেছে।