ঢাকা, মঙ্গলবার, ৭ ভাদ্র ১৪২৪, ২২ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

হাতের সমান পোকা!

অন্য দুনিয়া ডেস্ক: চীনের একটি জাদুঘর দাবি করেছে, তারা বিশ্বের সবচেয়ে দীর্ঘ পতঙ্গ উৎপাদন করেছে।

কানাডায় মডেলিং ছেড়ে দেশে এসে...

আরিফ সাওন : তের বছর কানাডায় থাকার পর ২০১৩ সালে দেশে ফেরেন সামিয়া ইসলাম। তার বিশ্বাস সেখানে থাকলে হয়তো এতোদিনে হলিউড সিনেমায় দেখা যেত তাকে।

বিড়ালের বিয়েতে মানবতার জয়

শাহিদুল ইসলাম : কথিত আছে প্রাচীনকালে এদেশের সৌখিন জমিদারেরা লাখ টাকা খরচ করে বিড়ালের বিয়ে দিতেন। জমিদারি প্রথা বিলুপ্তির সাথে সাথে বিদায় নিয়েছে তাদের এ ধরনের কাণ্ড।

ছাগলের রাজকপাল

শাহিদুল ইসলাম: কোনো রকম সন্দেহ ছাড়াই বলে দেওয়া যায়, যে ছাগলটির মাথায় রাজমুকুট উঠেছে সেটি পৃথিবীর সবচেয়ে ভাগ্যবান ছাগল।

বানর যখন ওয়েটার (ভিডিও)

আফরিনা ফেরদৌস: ‘দ্য কায়াবুকিয়ান টাভারন’ দেখতে বাকি সব জাপানিজ রেস্টুরেন্টের মতোই। বাইরে থেকে দেখে সেখানে জাপানের ঐতিহ্য খুঁজে পাওয়া সম্ভব।

চোখ বেঁধে সব কাজ করতে পারে যে কিশোর

রাশিদা নূর : কাপড় বা অন্য কোনো কিছু দিয়ে চোখ বেঁধে বিভিন্ন কারসাজি দেখানোর বিষয়টি কেবল জাদু কিংবা সার্কাসেই মানায়। কিন্তু এখন আর সার্কাস বা জাদু নয়, বাস্তবে চোখ বেঁধে স্বাভাবিক কাজ করার অসাধারণ দক্ষতা দেখিয়েছে ভারতের এক কিশোর।

যে ভাষা বলতে পারেন মাত্র ছয় জন

শাহিদুল ইসলাম: অ্যানতিয়া। সমতল থেকে প্রায় চল্লিশ কিলোমিটার উপরে গ্রিসের দক্ষিণ-পূর্বাংশের ওচি পাহাড়ের বুকে ছড়িয়ে থাকা ছোট একটি গ্রাম।

এক বছরেই ইঞ্জিনিয়ার

শাহিদুল ইসলাম: নির্ভয় ঠাক্কার। ভারতের গুজরাটের আহমেদাবাদে জন্ম নেওয়া পনেরো বছর বয়সি এক বিস্ময় বালক।

যা পায় তাই খায়

শাহিদুল ইসলাম : চলতি বছর দশে পা দেওয়া ছোট্ট শিশু ক্যাডেন বেঞ্জামিন। বসবাস দক্ষিণ আফ্রিকার স্ট্যান্ডারটন। যে বয়সে একটি শিশু তার স্বভাবসুলভ দুরান্তপনায় ঘর মাতিয়ে রাখার কথা, সেই বয়সে বেঞ্জামিনকে সারাক্ষণ বন্দি থাকতে হয় চার দেয়ালের মাঝে।

পাসহ মাছ (ভিডিও)

অন্য দুনিয়া ডেস্ক : দুষ্প্রাপ্যতার কারণে ‘ফ্রগফিশ’ মাছ যতো না বিখ্যাত, তার চেয়ে বেশি বিখ্যাত ছদ্মবেশী ক্ষমতার কারণে। নিজেকে রক্ষা কিংবা শিকার ধরার জন্য এই মাছ কখনও পাথরের মতো, কখনও শ্যাওলার মতো, বালির ঢিবির মতো কিংবা অন্যান্য রূপ ধারণ করতে পারে।

সন্তানকে লকারে রেখে …

অন্যদুনিয়া ডেস্ক: শিশু একটু দুষ্টুমি করবে এটাই স্বাভাবিক। এ কারণে শিশুকে সব সময় নজরে রাখতে হয় যাতে দুষ্টুমি করতে গিয়ে তা ক্ষতির কারণ না হয়।

পা দিয়ে কাপড় সেলাই

শাহিদুল ইসলাম: আর দশটা স্বাভাবিক মানুষের মতো শরীর নিয়ে জন্মাননি তিনি। দুটি হাত ছাড়াই পৃথিবীতে এসেছিলেন মদন লাল (৪৫)।

বিশ্বের সবচেয়ে বড় মাকড়শা?

অন্য দুনিয়া ডেস্ক : পাঠকপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের মাকড়শা-ভীতি ছিল। সত্যি বলতে ঘরে কিংবা বাইরে যেখানেই হোক, আট পায়ের এই প্রাণীটিকে অনেকেই ভয় পান।

জনমানবশূন্য দ্বীপে ৪০ বছর

শাহিদুল ইসলাম: কয়েকশ প্রজাতির পাখি, শত শত বন্য ঘোড়া এবং সহস্র সীল মাছের আবাসস্থল আর চারদিকে সমুদ্রের নীল নোনা জলরাশিবেষ্টিত দ্বীপ স্যাবেল আইল্যান্ড।

পা নেই তবু রেসলিং চ্যাম্পিয়ন

ইয়ামিন আরচুভ : সদিচ্ছা থাকলে যে শারীরিক অক্ষমতা কোনো প্রতিবন্ধকতা নয় তা প্রমাণ করেছেন ইসাইয়া।