ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নাঈম-মুশফিকে রূপগঞ্জের জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ২২ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাঈম-মুশফিকে রূপগঞ্জের জয়

ম্যাচসেরার ‍পুরস্কার হাতে রূপগঞ্জের নাঈম ইসলাম || ছবি : সাহেল মিয়া

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে মুখোমুখি হয় লিজেন্ডস অব রূপগঞ্জ ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। আজ বৃহস্পতিবার মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে রূপগঞ্জ প্রথমে ব্যাট করতে নামে। নাঈম ইসলামের ৭৮, মুশফিকের ৬৫ ও আব্দুল মাজিদের ৫৯ রানে ভর করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৭২ রান সংগ্রহ করে। জবাবে ৪৭.৪ ওভারে ২১৭ রানেই গুটিয়ে যায় দোলেশ্বরের ইনিংস। তাতে ৫৫ রানে জয় পায় রূপগঞ্জ। লিগে এটা তাদের তৃতীয় জয়।





বৃহস্পতিবার মিরপুরে টস হেরে ব্যাট করতে নামে নারায়ণগঞ্জের ক্লাব রূপগঞ্জ। আব্দুল মাজিদ ও মোহাম্মদ নাইমের ব্যাটে উদ্বোধনী জুটিতে ৫২ রান পায় তারা। এই রানেই ফিরে যান নাইম (২৭)। এরপর মাজিদের সঙ্গে এসে জুটি বাঁধেন অধিনায়ক নাঈম ইসলাম। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ৭৮ রান তোলেন। দলীয় ১৩০ রানের মাথায় আব্দুল মাজিদ ফিরে যান। যাওয়ার আগে ৭৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৯ রান করে যান।

তৃতীয় উইকেটে নাঈমের সঙ্গে এসে জুটি বাঁধেন মুশফিকুর রহিম। তারা দুজন দায়িত্বশীল ব্যাটিং করে দলীয় সংগ্রহকে ২২২ রান পর্যন্ত টেনে নেন। এরপর নাঈম ইসলাম যেমন নিজের ব্যক্তিগত সংগ্রহ বাড়াতে পারেনি, তেমনি পারেননি দলের সংগ্রহও বাড়াতে। ব্যক্তিগত ৭৮ রানে ফরহাদ রেজার বলে আরাফাত সানীকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ২৪৬ রানের মাথায় মুশফিকুর রহিমকেও সাজঘরের পথ দেখান অভিজ্ঞ ফরহাদ রেজা। মুশফিক যাওয়ার আগে ৬৭ বলে ৮টি চারে ৬৫ রান করে যান। এরপর মিডল অর্ডারের ব্যাটসম্যানরা বড় কোনো জুটি গড়তে না পারায় ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭২ রানের বেশি করতে পারেনি রূপগঞ্জ।

বল হাতে দোলেশ্বরের আরাফাত সানী ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন ফরহাদ রেজা। ১টি উইকেট নেন মোহাম্মদ আরাফাত।



২৭৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে রূপগঞ্জের বোলারদের বোলিং তোপে পড়েন প্রাইম দোলেশ্বরের ব্যাটসম্যানরা। তাতে ৮০ রানেই ৫ উইকেট হারিয়ে বসে তারা। শেষ দিকে ফরহাদ রেজার ২৫, যোহাইব খানের ২৪, শরীফুল্লাহর ৪১ ও আরাফাত সানীর অপরাজিত ২৮ রানে ২১৭ রান পর্যন্ত যেতে পারে দোলেশ্বর।

বল হাতে রূপগঞ্জের মোশাররফ হোসেন রুবেল ৪টি, আসিফ হাসান ৩টি এবং শরীফ ও শহীদ ১টি করে উইকেট নেন।



৭৮ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচসেরা হন রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলাম।

এই জয়ের ফলে ৫ ম্যাচের ৩টিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে রূপগঞ্জ। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে নেট রান রেটে পিছিয়ে থাকায় পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।




রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়