ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রযুক্তিকে কাজে লাগিয়ে নির্বাচনী মাঠে সরব অধ্যাপক রফিকুল

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রযুক্তিকে কাজে লাগিয়ে নির্বাচনী মাঠে সরব অধ্যাপক রফিকুল

নিজস্ব প্রতিবেদক : নৌকা প্রতীকের পক্ষে ব্যতিক্রমী প্রচার চালিয়ে আলাচনায় এসেছেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী প্রাক্তন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম।

মোবাইল ফোনে এসএমএস, ভয়েস এসএমএসসহ বিভিন্ন ডিজিটাল মাধ্যমে সরকারের উনয়ন-অগ্রগতির কথা নির্বাচনী এলাকায় ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন।

তিনি বলেন তার স্বপ্নের কথা। জনকল্যাণ পরিকল্পনার কথা। ব্যতিক্রমী নির্বাচনী প্রচার চালিয় নির্বাচনী এলাকায় আলোড়ন সৃষ্টি করেছেন তিনি।

গত আগস্টে ৫০ হাজার নেতাকর্মীকে মোবাইলে ভয়েস এসএমএসের মাধ্যমে শোক দিবসের বার্তা দিয়ে চমক দেখান। এরপর ২৯ আগস্ট চৌগাছা-ঝিকরগাছা উপজলার প্রায় ১ লাখ ব্যক্তিকে ভয়েস এসএমএসে শোক দিবসের কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য ধন্যবাদ জানান।

প্রাক্তন এই প্রতিমন্ত্রী নির্বাচনী এলাকার জনসাধারণের মধ্যে সরকারের উন্নয়ন ও সাফল্য তুলে ধরতে ‘তথ্য পেতে তথ্য দিন, নৌকা মার্কায় ভোট দিন’ প্রতিপাদ্যকে সামনে রেখে ১৫ সেপ্টেম্বর ঝিকরগাছা এবং ২৯ সেপ্টেম্বর চৌগাছায় মোবাইল অ্যাপসভিত্তিক প্রচার কার্যক্রম উদ্বোধন করে প্রচার অব্যাহত রেখেছেন। প্রতিদিনই দুই উপজেলার সব গ্রামে তিনি গণসংযাগ করছেন।

কর্মীসভায় অংশ নিতে মোবাইলে এসএমএসের মাধ্যমে এলাকাবাসীক আমন্ত্রণ জানাচ্ছেন। এসব কার্যক্রম নির্বাচনী এলাকায় আলোচনার জন্ম দিয়েছে। একই সময় একটি নম্বর থেকে একই এলাকার হাজার হাজার মোবাইল গ্রাহকের কাছে নিমন্ত্রণ পৌঁছে যাওয়ায় গ্রামের মানুষদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি করেছে। তারা বলেছেন, এটাই শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের বড় প্রমাণ।

অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, ইতিমধ্যেই বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন ও সাফল্য প্রচারে ২০১২ সালের দেয়াল লিখন ও পোস্টার লাগানো আইন মেনে দুই উপজলার ২২টি ইউনিয়ন পরিষদ ছাড়াও উপজেলা পরিষদ ও পৌরসভায় নির্বাচিত জনপ্রতিনিধিদের নিকট নিজস্ব প্যাডে আবেদনপূর্বক অনুমতি নিয়ে ব্যতিক্রমী ব্যানার উত্তোলন করা হয়েছে। এসব ব্যানারে সরকারের উন্নয়ন, অগ্রগতি ও সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে। যা জনসাধারণের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

১ নভেম্বর দেশের মোট ১০৬টি উপজলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেছেন। এর মধ্যে চৌগাছা-ঝিকরগাছা উপজেলাও ছিল।

এ বিষয়ে তিনি দুই উপজলার ১ লাখ ২০ হাজার ৭৪৩ জন গ্রাহকের মোবাইল ফোনে এসএমএস করেন।

অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে সংশ্লিষ্ট থেকেছি। মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধুর নির্দেশ মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠন করেছি। আমি নিজেও সক্রিয় মুক্তিযোদ্ধা।

১৯৭৯ সাল থেকে দলের মনোনীত প্রার্থী হিসেবে যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে নির্বাচন করেছি। ১৯৯১ সালের ৫ম সংসদ নির্বাচিত হয়ে বিরোধী দলীয় হুইপ এবং ১৯৯৬ সালের ১২ জুনের নির্বাচনে এমপি হয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করি। রাজনীতির মানুষ হিসব সুস্থ ধারার রাজনীতি করেছি। এলাকার জনসাধারণর জন্য নিজের সর্বোচ্চ দিয়েছি।

তিনি বলন, দলীয় মনানয়ন পেলে নির্বাচন করব। না পেলে দলীয় প্রার্থীকে বিজয়ী করতে সর্বোচ্চ ভূমিকা রাখব। নির্বাচিত হলে মানুষকে শান্তিতে রাখব। আমার সময় কেউ বঞ্চিত হয়নি। ভবিষ্যতেও হবে না। নির্বাচনী এলাকার মানুষ আমাকে অত্যন্ত ভালবাসেন। তারা আমার প্রচারণায় বিপুল সাড়া দিচ্ছেন। দলীয় মনোনয়ন পেলে আসনটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাক উপহার দিত চাই।



রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৮/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়