ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কূটনৈতিক পাড়ায় বাড়তি নিরাপত্তা

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ২৪ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কূটনৈতিক পাড়ায় বাড়তি নিরাপত্তা

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে রাজধানীর গুলশানের কূটনৈতিক পাড়ায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

রোববার দুপুর থেকে ওই এলাকায় বাড়তি নিরাপত্তার প্রস্তুতি নেওয়া হয়। বিকেলের দিকে গুলশান ক্লাব ও বনানী এলাকা দিয়ে গুলশানে প্রবেশের সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া গুলশান এলাকায় বাড়তি তল্লাশি চৌকি বসানো হয়েছে।

জানা গেছে, কূটনৈতিক এলাকায় প্রবেশের ক্ষেত্রে যানবাহন ও সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি করা হচ্ছে। এছাড়া কোনো পথচারী সন্দেহজনক চলাফেরা করলে তাকেও তল্লাশি করা হচ্ছে।

গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ২৬ মার্চ উপলক্ষে কূটনৈতিক পাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে হাল আমলে বিশ্বে সহিংসতার বেশ কয়েকটি ঘটনায় এখানে এবার বাড়তি সতর্কতা থাকছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিপ্লোমেটিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান জানান, হুমকি থাকায় ২৪ মার্চ দুপুরের পর থেকেই ডিপ্লমেটিক জোনের নিরাপত্তা বাড়ানো হয়েছে। নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ঊর্ধ্বতন পর্যায় থেকে জরুরি নির্দেশনা এসেছে। তাই অতিরিক্ত নিরাপত্তা জোরদার করার ওপর জোর দেওয়া হয়েছে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, পয়লা বৈশাখ ও ২৬ মার্চসহ প্রতি জাতীয় দিবসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। সে অনুযায়ী ২৬ মার্চ উপলক্ষে ডিপ্লোম্যাটিক এলাকাসহ ঢাকা শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৯/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়