ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শফিউল-রাকিবুলে মোহামেডানের জয়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শফিউল-রাকিবুলে মোহামেডানের জয়

ক্রীড়া প্রতিবেদক : শফিউল ইসলামের বোলিং তান্ডবে আগে ব্যাট করে দলীয় সংগ্রহ দুইশ ছাড়াতে পারেন গাজী গ্রুপ ক্রিকেটার্স। এরপর ছোট লক্ষ্য তাড়ায় রাকিবুল হাসানের দৃঢ় ব্যাটিংয়ে জয় পায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

বিকেএসপির তিন নম্বর মাঠে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ম্যাচে মুখোমুখি হয় গাজী গ্রুপ ক্রিকেটার্স ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৫.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮২ রানের বেশি করতে পারেনি গাজী গ্রুপ। জবাবে ৪৫.২ ওভারে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মোহামেডান।

ছোট লক্ষ্য তাড়ায় দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় মোহামেডান। এ সময় ব্যক্তিগত ১৩ রানে সাজঘরে ফেরেন ওপেনার আবদুল মজিদ। তারপর ওয়ানডাউনে নেমে রানের খাতা খোলার আগেই প্রথম বলে প্যাভিলিয়নে ফিরে যান মোহাম্মদ আশরাফুল। এরপর মোহামেডানের হাল ধরেন রাকিবুল হাসান।

দলের অপরপ্রান্তে আসা যাওয়ার মিছিল থাকলেও একপ্রান্তে আগলে রেখে মোহামেডানকে জয়ের বন্দরে নিয়ে গেছেন রাকিবুল হাসান। তিনি উইকেটে আসার পর অভিষেক মিত্র ২৪, ইরফান শুক্কর ০, নাদিফ চৌধুরি ১, বিপুল শর্মা ৯ ও সোহাগ গাজী ২৯ রানে সাজঘরে ফেরেন। শেষপর্যন্ত ১২৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৮২ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক রাকিবুল। তার সঙ্গে ১৪ রানে অপরাজিত ছিলেন আলাউদ্দিন বাবু।

গাজী গ্রুপের হয়ে কামরুল ইসলাম রাব্বি ও রাইয়েল মিয়া দুটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে মোহামেডানের আমন্ত্রণে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়কে সঙ্গী করে গাজী। দলীয় ৪ রানে প্রথম উইকেটের পর ২৬ রানে পৌঁছতেই মোট ছয় উইকেট হারিয়ে বসে দলটি। গাজীর হয়ে শেষদিকে শামসুল ইসলাম ১১১ বলে ৭১ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে তৌহিদ তারেকের ৫৬ রানের ইনিংসটি না আসলে বড় লজ্জায় পড়তো হতো গাজী গ্রুপকে।

বল হাতে গাজীর ইনিংসে বড় বিপর্যয় আনেন মোহামেডানের পেসার শফিউল ইসলাম।৭ ওভারে ৩২ রান দিয়ে ৫টি উইকেট নিয়েছেন তিনি। তার সঙ্গে দুটি উইকেট নেন সোহাগ গাজী। এছাড়া আলাউদ্দিন বাবু ও মোহাম্মদ আশরাফুল পান একটি করে উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/৯ মার্চ ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়