ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শাইনপুকুরকে হারিয়ে আবাহনীর চারে চার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ১৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাইনপুকুরকে হারিয়ে আবাহনীর চারে চার

ম্যাচসেরা হয়েছেন ওয়াসিম জাফর

ক্রীড়া প্রতিবেদক : নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রতিপক্ষকে অল্প রানে বেঁধে রেখে অর্ধেক কাজ করে দিয়েছিলেন বোলাররা। ফিফটি করে পথ দেখালেন ওয়াসিম জাফর। বাকি কাজটা সারলেন অন্য ব্যাটসম্যানরা। তাতে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে সহজেই হারাল আবাহনী লিমিটেড।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচটা ৫ উইকেটে জিতেছে আবাহনী। ফতুল্লায় আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করেছিল শাইনপুকুর। আবাহনী সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতে।

একমাত্র দল হিসেবে প্রথম চার ম্যাচেই জিতল আবাহনী। টানা চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে সবার ওপরে আছে গতবারের চ্যাম্পিয়নরা। টানা চার হারে একাদশ স্থানে আছে শাইনপুকুর।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪০ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছিল শাইনপুকুর। ষষ্ঠ ওভারে তিন বলের মধ্যে সাব্বির হোসেন (১০) ও উদয় কৌলকে (০) ফেরান রুবেল হোসেন। খানিক বাদে রান আউটে কাটা পড়েন সাদমান ইসলাম (১৬)।



এরপর চতুর্থ উইকেটে ৮১ রানের জুটিতে দলকে এগিয়ে নেন তৌহিদ হৃদয় ও অধিনায়ক আফিফ হোসেন। কিন্তু এ জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় শাইনপুকুরের সংগ্রহটা বড় হয়নি। সোহরাওয়ার্দী শুভর অপরাজিত ২৪ রানে কোনোমতে দুই শ পার করতে পারে তারা।

সর্বোচ্চ ৪৮ রান আসে অধিনায়ক আফিফের ব্যাট থেকে। তার ৫৭ বলের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ২ ছক্কায়। হৃদয় ৭৪ বলে ৩৯, ধীমান ঘোষ করেন ২২ রান।

অফ স্পিনে ৪১ রানে ৩ উইকেট নিয়ে আবাহনীর সেরা বোলার অধিনায়ক মোসাদ্দেক হোসেন। নাজমুল ইসলাম অপু ৪১ রানে ও রুবেল ২৮ রানে নেন ২টি করে উইকেট। একটি উইকেট সানজামুল ইসলামের। মাশরাফি বিন মুর্তজা কোনো উইকেট না পেলেও ৫ ওভারে খরচ করেন মাত্র ১৪ রান।

লক্ষ্য তাড়ায় ৬২ রানের উদ্বোধনী জুটিতে আবাহনীকে ভালো সূচনা এনে দেন ভারতীয় ব্যাটসম্যান জাফর ও সৌম্য সরকার। সৌম্য প্রথমে ছিলেন শাইনপুকুরে। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে তাকে দলে টানে আবাহনী।



ক্রাইস্টচার্চ হামলার দুঃস্বপ্ন ভুলে মাঠে নামা সৌম্য ৩৩ রান করে শুভাগত হোমের বলে বোল্ড হলে ভাঙে উদ্বোধনী জুটি। বাঁহাতি ব্যাটসম্যান ৫৭ বলে একটি করে চার ও ছক্কায় সাজান ইনিংসটি।

দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৮৫ রানের আরেকটি ভালো জুটি গড়েন জাফর। ৫২ বলে ৩ চার ও এক ছক্কায় শান্ত করেন ৪২ রান। ৭৪ বলে ফিফটি করে জাফর এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে শান্তর পর জাফরকেও থামান শরিফুল ইসলাম। ১০৬ বলে ৪ চারে ৭৬ রান করেন ৪১ বছর বয়সি ওয়াসিম।

এরপর মোসাদ্দেক ২ ও মোহাম্মদ মিথুন ফেরেন ১৫ রানে। ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৩২ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাব্বির রহমান ও মুনিম শাহরিয়ার। সাব্বির ৩১ বলে এক চারে ১৩, মুনিম ২৩ বলে ২ চারে ২১ রানে অপরাজিত ছিলেন। ম্যাচসেরা হয়েছেন ওয়াসিম জাফর।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়