ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফরহাদের পাঁচ উইকেটের পর সাইফের সেঞ্চুরি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফরহাদের পাঁচ উইকেটের পর সাইফের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক : গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হারিয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে তৃতীয় জয় তুলে নিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। মিরপুরে চতুর্থ রাউন্ডে গাজী গ্রুপকে ৬ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর।

বল হাতে ফরহাদ রেজা পাঁচ উইকেট নিয়ে গাজী গ্রুপকে অল্পরানে আটকে রাখেন। জবাবে সাইফ হাসানের সেঞ্চুরিতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় দোলেশ্বর। সবকটি উইকেট হারিয়ে মাত্র ২৩০ রান করে গাজী গ্রুপ। ২৫ বল হাতে রেখে ৬ উইকেটের বিশাল জয় পায় দোলেশ্বর।

গাজী গ্রুপকে অল্পরানে আটকে শুরুতেই এগিয়ে যায় দোলেশ্বর। ফরহাদ রেজার তোপে টপ অর্ডার ও লেট অর্ডার ব্যাটসম্যানরা কেউই বড় স্কোর করতে পারেননি। মিডল অর্ডারে প্রতিরোধ গড়েন পারভেজ রসুল ও শামসুর রহমান। দুজনের ব্যাটে গাজী গ্রুপ লড়াই করলেও বড় স্কোর পায়নি। ভারতীয় ক্রিকেটার পারভেজ রসুল সর্বোচ্চ ৬৭ রান করেন। শামসুর রহমান শুভর ব্যাট থেকে আসে ৪৫ রান।

হাসেনি রনি তালুকদার ও ইমরুল কায়েসের ব্যাট। রনি ১৭ ও ইমরুল মাত্র ১৪ রান করেন। শেষ দিকে আবু হায়দার রনির ২৯ ও নাসুম আহমেদের ১৯ রানের সুবাদে ২৩০ রানের পুঁজি পায় গাজী গ্রুপ। ৯.১ ওভারে ৪০ রানে ৫ উইকেট নেন ফরহাদ। ৩২ রানে ৩ উইকেট নেন সৈকত আলী।

লক্ষ্য তাড়ায় ৬৭ রানে ২ উইকেট হারায় দোলেশ্বর। সৈকত আলী ৯ ও ফরহাদ হোসেন ১৯ রানে ফেরেন সাজঘরে। তৃতীয় উইকেটে জুটি গড়েন সাইফ হাসান ও মার্শাল আইয়ুব। ৮৯ রান যোগ করেন তারা। এ জুটি গড়ার পথে সাইফ সেঞ্চুরির দিকে এগিয়ে গেলেও মার্শাল আটকে যান ৩২ রানে। পারভেজ রসুলের বলে আউট হন মার্শাল। সঙ্গী হারানোর পর সাইফ তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় লিস্ট ‘এ’ সেঞ্চুরি।

অবশ্য তিন অঙ্ক ছোঁয়ার পর ইনিংস বড় করতে পারেননি এই ব্যাটসম্যান। পেসার কামরুল ইসলাম রাব্বীর বলে ফিরতি ক্যাচ দেন ১০২ রানে। ৪ চার ও ৬ ছক্কায় সাজান সেঞ্চুরির ইনিংসটি।

জয় থেকে দোলেশ্বর তখনো ৪২ রানে পিছিয়ে ছিল। তাদের পেছন ফিরে তাকাতে হয়নি আর। সাদ নাসিম ও ফরহাদ রেজার ব্যাটে সহজেই ম্যাচ জেতে দোলেশ্বর। পাকিস্তানের ক্রিকেটার সাদ নাসিম ৩৬ বলে ৩৫ ও ফরহাদ রেজা ১০ বলে ২১ রানে অপরাজিত থাকেন। বল হাতে গাজীর হয়ে রাব্বী নেন ২ উইকেট।

লিস্ট ‘এ’ ক্রিকেটে দশমবারের মতো পাঁচ উইকেট পাওয়া ফরহাদ রেজা পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়