ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জনপ্রশাসন পদক পাওয়ায় এথেন্সে বাংলাদেশ দূতাবাসকে সংবর্ধনা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ২৬ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনপ্রশাসন পদক পাওয়ায় এথেন্সে বাংলাদেশ দূতাবাসকে সংবর্ধনা

সচিবালয় প্রতিবেদক : উৎসবের মধ্য দিয়ে এথেন্সে বাংলাদেশ দূতাবাসের জনপ্রশাসন পদকপ্রাপ্তি উদযাপন করলো গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

রোববার বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের কার্যকরী পরিষদ সর্বস্তরের প্রবাসীদের সঙ্গে নিয়ে একটি বিশেষ সংবর্ধনার আয়োজন করে। এথেন্সের প্রাণকেন্দ্রে অবস্থিত ত্রিয়ানন হলে এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীমউদ্দিন।

বুধবার দূতাবাসের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

উদ্ভাবনী উদ্যোগের স্বীকৃতি হিসেবে এ বছর এথেন্সে বাংলাদেশ দূতাবাসকে জনপ্রশাসন পদক-২০১৮ দেয় বাংলাদেশ সরকার। গত ২৩ জুলাই জনপ্রশাসন দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের হাতে এ পদক তুলে দেন।

এ উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের সভাপতি হাজি আব্দুল কুদ্দুস। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি হাজী আহসান উল্লাহ হাসান। বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের সাধারণ সম্পাদক হাজী আব্দুল খালেক মাতবরসহ কার্যকরী পরিষদের সদস্যরা এই সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করেন।

 



শুরুতে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের সভাপতি শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং রাষ্ট্রদূতের উদ্দেশে একটি মানপত্র পাঠ করেন। তিনি বলেন, দূতাবাসের এই অসামান্য অর্জনে প্রবাসীরা আনন্দে উদ্বেলিত। প্রতিটি গ্রিস প্রবাসী বাংলাদেশি এই আনন্দের ভাগিদার।

পরে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের পক্ষ থেকে রাষ্ট্রদূত জসীম উদ্দিন, দূতাবাসের কাউন্সেলর (শ্রম) ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী এবং প্রথম সচিব সুজন দেবনাথের হাতে বিশেষ ক্রেস্ট তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীমউদ্দিন বলেন, এই বছর আসলে দূতাবাস দুইটা পুরস্কার পেয়েছে। ২৩ জুলাই মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে জনপ্রশাসন পুরস্কার পাওয়ার ঠিক দুই মাস পরে ২৩ সেপ্টেম্বর তারিখে প্রবাসী ভাই-বোনদের কাছ থেকে এই পুরস্কার।

অনুষ্ঠানে রাষ্ট্রদূতের সহধর্মিনী শায়লা পারভীনসহ দূতাবাস পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিসহ জেলা ও বিভাগভিত্তিক আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে স্থানীয় দোয়েল সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশির অংশগ্রহণে এই সংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে এথেন্সের ত্রিয়ানন হলে অভূতপূর্ব আনন্দ ও উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৬ সেপ্টেম্বর ২০১৮/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়