ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিউইয়র্কে বাংলাদেশি বংশোদ্ভূত পুলিশের সাহসিকতা

তোফাজ্জল লিটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ১৩ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিউইয়র্কে বাংলাদেশি বংশোদ্ভূত পুলিশের সাহসিকতা

তোফাজ্জল লিটন, যুক্তরাষ্ট্র থেকে : নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের (এনওয়াইপিডি) কর্মকর্তা রাজুব ভৌমিক সাহসিকতার পরিচয় দিয়ে ড্রো টেন্ডল নামের এক মার্কিন নাগরিকের জীবন রক্ষা করেছেন।

স্থানীয় সময় ১০ এপ্রিল ভোর ৪টায় ম্যানহাটানের ১৪৫ স্ট্রিন ব্রিজ থেকে নদীতে লাফিয়ে আত্মহত্যা করতে চেয়েছিলেন টেন্ডল। জীবন বাজি রেখে ৩০ ফিট ওপরে উঠে তাকে নিচে নামিয়ে আনেন রাজুব ভৌমিক।

এনওয়াইপিডি সূত্রে জানা যায়, ড্রো টেন্ডল নামের ২৭ বছর বয়সি আমেরিকানকে ব্রিজের ৩০ ফুট ওপরে দেখে রাজুব তার অগোচরে ব্রিজে উঠেন। অন্তত ১০ মিনিট ধস্তাধস্তি করে টেন্ডলকে নিজের আয়ত্বে নিয়ে আসেন রাজুব। এরমধ্যে দুজনেই তিনবার ব্রিজ থেকে হরলেম নদীতে পড়ে যাওয়ার উপক্রম হন।

অর্থনৈতিক দুরবস্থার জন্য আত্মহত্যা করতে চেয়েছিলেন ড্রো টেন্ডল।

এনওয়াইপিডি সূত্রে খবর পেয়ে রাজুব ভৌমিকের সঙ্গে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে বলেন, আমি যা করেছি এটা আমার দায়িত্ব। জনগণের জান-মালের নিরাপত্তার দায়িত্ব আমাদের কাঁধে।

রাজুব ভৌমিক ২০০৫ সালে এনওয়াইপিডিতে যোগ দিয়েছিলেন। ইতোমধ্যে তিনি এমন অনেক সাহসী কাজ করে মার্কিন গণমাধ্যমে আলোচিত হয়েছেন। যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় পুরস্কার পেয়ে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছেন রাজু ভৌমিক।




রাইজিংবিডি/ঢাকা/১৩ এপ্রিল ২০১৯/তোফাজ্জল লিটন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়