ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জাপানে বাংলাদেশ মেলা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ১৮ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাপানে বাংলাদেশ মেলা

কূটনৈতিক প্রতিবেদক: জাপানে বাংলাদেশের ভাবমূর্তির প্রসার এবং সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার প্রয়াসে দেশটির তকুশিমা প্রিফেকচারের নারুতো শহরে শুরু হয়েছে বাংলাদেশ মেলা। 

তকুশিমা জাপান-বাংলাদেশ অ্যাসোসিয়েশনের উদ্যোগে মঙ্গলবার এই মেলা শুরু হয়েছে বলে জাপান দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নারুতো শহর ও সারা জাপানে বাংলাদেশি পণ্যের ব্র্যান্ডিং করতে এবং দুই দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে এ মেলা গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশের নারায়ণগঞ্জ ও জাপানের নারুতো শহরের মধ্যে ‘সিস্টার সিটি’ সম্পর্ক স্থাপনের উদ্যোগ চলমান রয়েছে।



মেলার উদ্বোধন করেন নারুতো শহরের মেয়র মিচিহিকো ইজুমি, তকুশিমা জাপান-বাংলাদেশ অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান তোশিয়াকি চুগান এবং বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক কাউন্সেলর মোহাম্মদ হাসান আরিফ।

বাংলাদেশের হস্তশিল্প, পোশাক, রিকশা, পর্যটন আকর্ষণ এবং ঐতিহ্যবাহী খাবারের প্রদর্শনী নিয়ে মেলা চলবে ১ জুলাই পর্যন্ত। এছাড়া বাংলাদেশে ব্যবসা পরিচালনাকারী বিভিন্ন জাপানি কোম্পানি মেলায় তাদের পণ্য প্রদর্শন করবে ও কার্যক্রম তুলে ধরবে।  



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়