ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাংবাদিক লিটন বাশারকে দাফন

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক লিটন বাশারকে দাফন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও  দৈনিক ইত্তেফাকের বরিশাল ব্যুরো প্রধান লিটন বাশারকে তার গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।

মঙ্গলবার সকালে গ্রামের বাড়ি সদর উপজেলার ডিঙ্গামানিক গ্রামে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর বরিশালের শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক বেলা সোয়া ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। (ইন্নালিল্লাহে ... রাজেউন)।

পারিবারিক সূত্র জানায়, সকাল সাড়ে ৯টার দিকে গ্রামের বাড়িতে অবস্থানকালে বুকে ব্যথা অনুভব করেন লিটন বাশার। সেখান থেকে তাকে নিয়ে যাওয়া হয় শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লিটন বাশার এক যুগেরও বেশি সময় দৈনিক ইত্তেফাকের বরিশাল ব্যুরো প্রধানের দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি আঞ্চলিক দৈনিক দখিনের মুখ পত্রিকার সম্পাদক ছিলেন।

তার বয়স হয়েছিল ৪৬ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার বছর বয়সী ছেলে, বাবা-মা, ভাইসহ আত্মীয়-স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। হাসপাতাল থেকে দুপুর ১২টায় তার মরদেহ বটতলাস্থ বাসায় নিয়ে আসা হয়।

পরে সেখান থেকে তার মরদেহ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবে এনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাংবাদিকরা। বাদ জোহর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, সিটি মেয়র আহসান হাবিব কামাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর, মহানগর বিএনপির সভাপতি সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁন, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক শেখ টিপু সুলতান এমপি, চেম্বার সভাপতি সাইদুর রহমান রিন্টু, শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক, মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমীন, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, প্রেসক্লাবের বর্তমান সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা, বিভিন্ন শেণী-পেশার মানুষ জানাজায় অংশ নেন।

এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ডিঙ্গামানিক। সেখানে বাদ আছর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে মাগরিফের নামাজ শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।



রাইজিংবিডি/বরিশাল/২৮ জুন ২০১৭/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়