ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ধর্ষণের ভিডিওচিত্র প্রকাশ: ৫ বখাটে গ্রেপ্তার

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্ষণের ভিডিওচিত্র প্রকাশ: ৫ বখাটে গ্রেপ্তার

জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি : পাবনার সুজানগর উপজেলায় দুই স্কুলছাত্রীকে ধর্ষণের ভিডিওচিত্র ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনার প্রতিবাদে এবং এর সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে আজ সোমবার মানববন্ধন করেছে ওই ছাত্রীদের সহপাঠীরা।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবায়দুল হক জানান, রোববার দিনগত রাতে ও সোমবার সকালে উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- চর ভবনীপুর মাষ্টার পাড়ার হযরত আলী, আল আমিন, মিঠুন, পাংকু ও সোহেল রানা। অপর আসামি শাহীনকে গ্রেপ্তারের জন্য বিভিন্নস্থানে অভিযান অব্যাহত রয়েছে। তাকে দ্রুত গ্রেপ্তার করা সম্ভব হবে বলে জানিয়েছেন তিনি।

সুজানগর পৌর এলাকার দরিদ্র পরিবারের সন্তান সুজানগর পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর দুই ছাত্রী ১ আগস্ট বিকেলে স্কুল থেকে বাড়ি ফিরছিল। পথে চর ভবনীপুর মাষ্টার পাড়ার বখাটে হযরত আলী, আল আমিন, শাহীন, মিঠুন, পাংকু ও সোহেল রানা অস্ত্রের মুখে তাদের পাশের বাঁশ বাগানে নিয়ে যায়। সেখানে বখাটেরা পালাক্রমে দুই ছাত্রীকে ধর্ষণ করে এবং মোবাইলে সেই ভিডিওচিত্র ধারণ করে রাখে। ঘটনাটি কাউকে জানানো হলে ধর্ষণের ভিডিওচিত্র ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেয় তারা। দুই ছাত্রী বিষয়টি ভয়ে গোপন রাখে। ঘটনার কয়েক দিন পর ভিডিওচিত্র দেখিয়ে পুনরায় তাদের সঙ্গে যাওয়ার প্রস্তাব দিলে ছাত্রীরা তা প্রত্যাখান করে। এরপর বখাটেরা ওই ভিডিওচিত্র ফেসবুকে আপলোড করলে মুহূর্তে তা ছড়িয়ে পড়ে। বিষয়টি জানাজানি হলে দুই ছাত্রীর অভিভাবকরা থানায় বখাটেদের বিরুদ্ধে মামলা করতে গেলে মামলা না নিয়ে তাদের ফিরিয়ে দেওয়া হয়।

পরে বাধ্য হয়ে ঘটনার ১৯ দিন পর গত ২০ আগস্ট পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে হযরত আলী, আল আমিন, শাহীন, মিঠুন, পাংকু ও সোহেল রানার নামে মামলা দায়ের করে দুই ছাত্রী। আদালতের ভারপ্রাপ্ত বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ ইমরান হোসেন চৌধুরী মামলা নিয়ে আসামিদের গ্রেপ্তারের নির্দেশ দেন।

এদিকে, ঘটনার প্রতিবাদে এবং এর সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে স্কুলের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে ওই ছাত্রীর সহপাঠীরা। তারা অবিলম্বে জড়িত সকলকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।



রাইজিংবিডি/পাবনা/২১ আগস্ট ২০১৭/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়