ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘রোহিঙ্গা নির্যাতন বিশ্বের সবচেয়ে জঘন্যতম ঘটনা’

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৮, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রোহিঙ্গা নির্যাতন বিশ্বের সবচেয়ে জঘন্যতম ঘটনা’

কক্সবাজার প্রতিনিধি : মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতনকে বিশ্বের সবচেয়ে জঘন্যতম ঘটনা বলে আখ্যায়িত করেছেন জর্ডানের রানি রানিয়া আল আব্দুল্লাহ। তিনি মিয়ানমারে গণহত্যার বিরুদ্ধে বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

জর্ডানের রানি রানিয়া আল আব্দুল্লাহ সোমবার দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

এর আগে দুপুর ১২টার দিকে রোহিঙ্গা ক্যাম্পে এসে ইউএনএইচসিআর পরিচালিত প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিদর্শন করেন। এরপর তিনি রোহিঙ্গা শিশুদের স্কুল পরিদর্শনে যান। এ সময় তিনি পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন।

 


পরিদর্শনকালে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিকসহ জর্দান দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে রানী রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের ভূয়শী প্রশংসা করেন এবং বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে থাকার জন্য অনুরোধ জানান।

এর আগে বেলা ১১টার দিকে রানী রানিয়া আল আবদুল্লাহর নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দল জর্দানের রাজধানী আম্মান থেকে সরাসরি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান।

 

 

রাইজিংবিডি/কক্সবাজার/২৩ অক্টোবর ২০১৭/সুজাউদ্দিন রুবেল/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়