ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘নারী উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ থাকবে’

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ২১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নারী উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ থাকবে’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : নারী উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকার থোক বরাদ্দ এবার বাজেটেও বলবৎ থাকবে এবং এই অর্থ ব্যবহারের নিয়ম-কানুন সহজ করা হবে বলে জানিয়েছেন এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

শনিবার দুপুরে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ হোটেলে চট্টগ্রাম উইমেন চেম্বারের উদ্যোগে আয়োজিত বাজেট-পূর্ব মতবিনিময় সভায় তিনি এই কথা বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, ঋণ পরিশোধের ক্ষেত্রে নারী উদ্যোক্তারা অনেক বেশি দায়িত্বশীল। এসএমই খাতে নারী উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণের পরিমাণ ২৫ লাখ টাকা থেকে বাড়িয়ে ৫০ লাখ টাকা করার প্রস্তাবের বিষয়টি বিবেচনার আশ্বাস দিয়ে তিনি বলেন, নারী উদ্যোক্তাদের  আয়কর প্রদানের সীমা তিন লাখ টাকা থেকে না বাড়িয়ে করের হার কমানো যায় কি-না এই বিষয়ে ভেবে দেখা যেতে পারে।

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী। তিনি তার বক্তব্যে নারী উদ্যোক্তাদের জন্য আগামী বাজেটে বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন।

প্রস্তাবসমূহের মধ্যে রয়েছে, নারী উদ্যোক্তাদের আয়কর প্রদানের সীমা তিন লাখ টাকা থেকে বাড়িয়ে পাঁচ লাখ টাকা করা, এসএমই খাতে ব্যবসা পরিচালনায় অতীতের চেয়ে অধিকহারে পুঁজির যোগান দিতে নারী উদ্যোক্তাদের জন্য জামানতবিহীন ঋণের সীমা ২৫ লাখ টাকা থেকে বাড়িয়ে ৫০ লাখ টাকা করা ইত্যাদি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মাহবুব আলম, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য রেজাউল হাসান, ফিরোজ শাহ আলম।

সভায় চট্টগ্রাম কাস্টমস্, ভ্যাট ও ট্যাক্স কমিশনাররা, জাতীয় রাজস্ব বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, রুহী মোস্তফাম, ভাইস-প্রেসিডেন্ট জেমমিন আক্তার, ডা. মুণাল মাহবুব, পরিচালক ও সদস্যরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ এপ্রিল ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়