ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সব ধর্মের আশীর্বাদ আমাদের সাথে রয়েছে : ফারুক খান

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ১৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সব ধর্মের আশীর্বাদ আমাদের সাথে রয়েছে : ফারুক খান

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে বিহিত পূজা ও দর্পণ বিসর্জনের মধ্য দিয়ে জেলার প্রতিটি মণ্ডপে দেবী দুর্গার দশমী পূজা অনুষ্ঠিত হয়েছে। এদিকে, মুকসুদপুরে বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-১ আসনের সাংসদ লে. কর্নেল (অব.) ফারুক খান।

শুক্রবার সকালে জেলার ১ হাজার ১৯৭টি মণ্ডপে পুরোহিতের মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে বিহিত পূজা অনুষ্ঠিত হয়। এরপর দর্পণ বিসর্জনের পর শান্তি জল গ্রহণ করে শেষ হয় দশমী পূজা। উলুধ্বনি, শংখ, আর ঢাকের আওয়াজে মুখোরিত হয়ে ওঠে প্রতিটি মন্দির। এ সময় মণ্ডপগুলো ছিল ভক্তদের পদচারণায় মুখর।

বিকেলে মা দুর্গার কপালে সিঁদুর পরিয়ে এবং মিষ্টি ও পান খাইয়ে পাঠানো হবে স্বামীর বাড়ি কৈলাশে। এ সময় মন্দিরে মন্দিরে নারী ভক্তরা একে অপরকে পরিয়ে দেবেন সিঁদুর। পরে সন্ধ্যায় মধুমতি নদীতে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হবে দুর্গা পূজা।

এদিকে, বৃহস্পতিবার রাতে মুকসুদপুর উপজেলার বিভিন্ন মন্দির পরিদর্শন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-১ আসনের সাংসদ লে. কর্নেল (অব.) ফারুক খান। এ সময় তার সাথে উপজেলার আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 



ফারুক খান বলেন, ‘বাংলাদেশ সত্যিকারের ধর্ম নিরপেক্ষ দেশ। এদেশের প্রত্যেকটি মানুষ হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিষ্টান আনন্দের সাথে শান্তির সাথে নিরাপদে তাদের ধর্ম পালন করতে পারছে। ফলে সকল ধর্মের আশীর্বাদ আমাদের সাথে রয়েছে।’

তিনি বলেন, ‘শুধু আমাদের সাথে নয় দেশের ওপরও সকল ধর্মের আশীর্বাদ রয়েছে। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী বাংলাদেশকে আইডল মেনেছে। তারা এথন বাংলাদেশের মতো হতে চায়।’

দেশের এই উন্নয়ন ধারা ধরে রাখতে চাইলে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান ফারুক খান।




রাইজিংবিডি/গোপালগঞ্জ/১৯ অক্টোবর ২০১৮/বাদল সাহা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়