ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চট্টগ্রামে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন সমাপ্ত

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৪, ১৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের হালিশহরস্থ বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়ন সদর দপ্তরে সম্পন্ন হয়েছে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন।

বৃহস্পতিবার চার দিনের এই সম্মেলন শেষে এক সংবাদ সম্মেলনে উভয় দেশের সীমান্তে হত্যা বন্ধ, মাদক ও অস্ত্র চোরাচালান রোধে কার্যকর ব্যবস্থা নিতে বিজিবি-বিএসএফ একসাথে কাজ করার কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ও দক্ষিণ-পূর্ব রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিরুল ইসলাম শিকদার জানান, সীমান্ত সম্মেলনে সীমান্তের ১৫০ গজের মধ্যে নির্মাণ, উন্নয়ন কার্যক্রম ও সীমান্ত চুক্তি সঠিকভাবে অনুসরণের বিষয়ে আলোচনা ছাড়াও দুই দেশের সীমান্তে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার ব্যাপারে আলোচনা হয়েছে। উভয় দেশের সীমান্তে গুলিবর্ষণ রোধ করা, মাদক ও অস্ত্র চোরাচালান রুখতে কার্যকর ব্যবস্থা নেওয়া, নারী ও শিশু পাচার রোধ করার বিষয়ে খোলামেলা আলোচনা হয়েছে।

আমিরুল ইসলাম বলেন, ‘ভারত আমাদের বন্ধুপ্রতীম রাষ্ট্র। আমরা সবসময় ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে ঐতিহ্য ধরে রেখে কাজ করি।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক, বিএসএফ ত্রিপুরার মহাপরিদর্শক সলমন ইয়াশ কুমার, মেঘালয়ের মহাপরিদর্শক কুলদীপ সাইনি।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি চট্টগ্রামে এই সম্মেলন শুরু হয়। সম্মেলনে বাংলাদেশের পক্ষে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ও দক্ষিণ-পূর্ব রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিরুল ইসলাম শিকদার এবং ভারতের পক্ষে মিজোরাম-কাচার ফ্রন্টিয়ারের মহাপরিদর্শক ড. কানহু চরণ মাহালি নেতৃত্ব দেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ ফেব্রুয়ারি ২০১৯/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়