ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

মায়েদের পা ধুয়ে ভালোবাসা দিবস উদযাপন

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ১৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মায়েদের পা ধুয়ে ভালোবাসা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : জন্মদাত্রী মায়ের প্রতি সন্তানের শ্রদ্ধা ও ভালোবাসা বাড়াতে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে টাঙ্গাইলে উদযাপন করা হয়েছে বিশ্ব  ভালোবাসা দিবস।

স্থানীয় হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুল কর্তৃপক্ষের আয়োজনে শতাধিক শিশু তাদের মায়ের পা ধুয়ে দিয়ে প্রকাশ করেছে মায়ের প্রতি ভালোবাসা।

বুধবার সকালে টানা তৃতীয় বছরের মতো হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুলের উদ্যোগে শহরের এসপি পার্কে মায়েদের পা ধুয়ে ভালোবাসার প্রকাশ ঘটানো হয়। এতে শতাধিক মা ও তাদের ৩-৬ বছরের সন্তান অংশ নেয়। এই অনুষ্ঠানের মাধ্যমে শিশুরা যেমন মাকে শ্রদ্ধা ও সম্মান করতে শিখবে, ঠিক তেমনি তাদের প্রতি ভালোবাসার গভীরতা বেড়ে যাবে।

শুরুতে মায়েদের পা ধুয়ে দেয় শিশুরা। পরে মায়ের জন্য ভালোবাসা স্লোগান দিয়ে শিশুরা মায়ের গলায় মেডেল পরিয়ে দেয়। হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুলের চেয়ারম্যান সাংবাদিক নওশাদ রানা সানভীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ছোট্ট সোনামনিদের উৎসাহিত করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি ও হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুলের উপদেষ্টা জাফর আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য-প্রযুক্তি) মো. সেলিম আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আহাদুজ্জামান মিয়া, জেলা শিক্ষা কর্মকর্তা লায়লা খানম, জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ। এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, নিজের রক্ত দিয়ে মা তার সন্তানকে জন্ম দেন। ভুমিষ্ঠ হওয়ার পরে তাকে অতি যত্নে ও আদর-স্নেহে বড় করে তোলেন। তাই পৃথিবীতে মা ও সন্তানের ভালোবাসার সমতুল্য অন্য ভালোবাসা হতে পারে না।

শিক্ষার্থী রিয়া আক্তার বলে, মায়ের পা ধুয়ে দেওয়ার পর তার খুব ভালো লেগেছে। সে তার মাকে খুব শ্রদ্ধা করে।

শিক্ষার্থী আসিব খান বলে, বাবা-মাকে সে অনেক ভালোবাসে। যত দিন বাবা-মা বেচে থাকবে, তত দিন তাদের সেবা করবে।

অবিভাবক শারমিন আক্তার সুমি বলেন, এই অনুষ্ঠানে এসে তার ভালো লাগছে। নিজের সন্তান তার পা ধুয়ে দিয়েছে। তিনি চান প্রতিটি সন্তান তার মা-বাবাকে এভাবে সম্মান করুক।

হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুলের চেয়ারম্যান নওশাদ রানা সানভী বলেন, ভালোবাসা দিবসে ভালোবাসা শুধু প্রেমিক যুগলের মধ্যে বিনিময় হবে, তা নয়। তিনি ভিন্ন আঙ্গিকে প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি মায়েদের সম্মানে পা ধোয়া অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। তার মূল লক্ষ্য বৃদ্ধ বয়সে কোনো বাবা-মাকে যেন বৃদ্ধাশ্রমে থাকতে না হয়। প্রত্যেক সন্তান তার বাবা-মাকে যেন সম্মান করতে শেখে।



রাইজিংবিডি/টাঙ্গাইল/১৪ ফেব্রুয়ারি ২০১৯/শাহরিয়ার সিফাত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়