ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনায় ঠিকাদার বালা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা বরখাস্ত

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় ঠিকাদার বালা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা বরখাস্ত

নিহত ঠিকাদার মিজানুর রহমান বালা

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় ঠিকাদার মিজানুর রহমান বালা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা এসআই বিপ্লব কান্তি দাসকে আসামি পক্ষের সঙ্গে ‘অর্থসংক্রান্ত’ সম্পৃক্তার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ মামলার নতুন তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে খুলনা থানার সেকেন্ড অফিসার মো. ইকবাল হোসেনকে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের একটি সূত্র জানিয়েছে, রোববার রিমান্ড শুনানির পর থেকে তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে আসামিদের সঙ্গে যোগসাজসের অভিযোগ ওঠে। মোবাইল ফোনে তিনি আসামি সাবিহার স্বজনদের সঙ্গে আর্থিক লেনদেনের বিষয়ে কথা বলেন। উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে এই অভিযোগ যাওয়ার সঙ্গে সঙ্গে সোমবার তাকে প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হয়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাকিল আহমেদ জানান, একটি অভিযোগের ভিত্তিতে এ মামলার তদন্ত কর্মকর্তা এসআই বিপ্লব কান্তি দাসকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত চলছে।

২৭ মার্চ রাত ৯টার দিকে ঠিকাদার মিজানুর রহমান বালাকে দৃর্বৃত্তরা ধারালো ছুরি দিয়ে তার পেটে উপর্যপুরি আঘাত করে। আশংকাজনক অবস্থায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বালা’র স্ত্রী ছাহেরা খাতুন বাদি হয়ে পাঁচ জনের নাম উল্লেখ করে খুলনা থানায় হত্যা মামলা দায়ের করেন। আসামিরা হচ্ছে মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও নিহত বালার  ছোট ভাই এসএম মেজবাহ হোসেন বুরুজের স্ত্রী সাবিহা খাতুন শিপু, বুরুজের ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মচারি সজিব হাসান সাথী, বুরুজের দেহরক্ষী মোস্তফা সরদার সোনা এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের আরও দু’ কর্মচারি ফয়সাল ও মাসুদ। পাঁচ জনকেই গ্রেপ্তার করেছে পুলিশ।



রাইজিংবিডি/ খুলনা/০২ এপ্রিল ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়