ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুষ্টিয়ায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুষ্টিয়ায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন

কুষ্টিয়া সংবাদদাতা : কুষ্টিয়া দৌলতপুর থানার একটি মাদক (হিরোইন) মামলায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। একই মামলায় অপর দুই আসামির ১৫ বছর কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে দুই আসামির উপস্থিতিতে ও পলাতক এক আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত হলেন- দৌলতপুর উপজেলার চামনাই গ্রামের আশরাফুল ইসলাম খোকনের স্ত্রী নাসিমা বেগম (৪৭)।  ১৫ বছর কারাদণ্ডপ্রাপ্ত দুইজন হলেন- একই গ্রামের মতিয়ার রহমানের পুত্র জামিনে থেকে পলাতক আসামি মাহবুবুর রহমান জ্যোতি (৪৫) ও অপর পুত্র আদালতে উপস্থিত মহসিন আলী টিপু (৩৮)।

আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১৫ অক্টোবর সকাল সাড়ে ৮টায় জেলা মাদকদ্রব্য অধিদপ্তর কর্তৃক কুষ্টিয়ার সীমান্ত উপজেলা দৌলতপুরের চামনাই গ্রামে অভিযানকালে আসামি নাসিমা বেগমের ঘর থেকে ৫০ গ্রাম হিরোইনসহ তাকে আটক করা হয়।  এ ঘটনায় আটককৃত আসামি নাসিমার বিরুদ্ধে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১)(খ) ও ২৫ ধারায় মামলা দায়েরপূর্বক দৌলতপুর থানায় সৌপর্দ করা হয়।  মামলাটি তদন্ত শেষে নাসিমা বেগম, মাহবুবুর রহমান জ্যোতি ও মহসিন আলীর বিরুদ্ধে জড়িত থাকার অভিযোগ এনে ২০১৭ সালের ৩১ জানুয়ারি আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া জজ কোর্টের সহকারী কৌসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, দৌলতপুর থানায় দায়েরকৃত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের দ:বি: ১৯(১) (খ) ও ২৫ ধারার এই মামলাটি তদন্ত প্রতিবেদন প্রাপ্তির পর আসামিদের বিরুদ্ধ চার্জ গঠন এবং দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে আসামি নাসিমার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়য় যাবজ্জীবন কারাদণ্ডসহ ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর এবং সহযোগিতার দায়ে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় একই আইনের দ:বি: ২৫ ধারায় আসামি মাহবুবুর রহমান জ্যোতি ও মহসিন আলী টিপুকে ১৫ বছর কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।



রাইজিংবিডি/কুষ্টিয়া/১৮ এপ্রিল ২০১৯/কাঞ্চন কুমার/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়