ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

স্টার্ক-কামিন্সদের নিয়ে উদ্বিগ্ন নয় বাংলাদেশ: সাকিব

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৬, ১৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্টার্ক-কামিন্সদের নিয়ে উদ্বিগ্ন নয় বাংলাদেশ: সাকিব

ক্রীড়া ডেস্ক : চলমান বিশ্বকাপে বল হাতে উইকেটে আগুণ ঝরিয়ে চলছেন অস্ট্রেলিয়ার দুই তারকা পেসার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে এ পেসারদের বিপক্ষে বাংলাদেশের চ্যালেঞ্জের কথা আসছে ঘুরে ফিরে। তবে গত কয়েক ম্যাচের পারফরম্যান্স বিবেচনায় বিশ্বকাপে পেসারদের তান্ডব নিয়ে বাংলাদেশ ভীত নয় বলে মনে করেন সাকিব আল হাসান।

শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পাঁচ পেসারদের দুর্দান্তভাবে সামলিয়েছে বাংলাদেশ। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে হারলেও স্বাগতিক পেসারদের বিপক্ষে নিজেদের সক্ষমতা জানান দিয়েছিল মাশরাফি বিন মুর্তজার দল। তাই শক্তিশালী অস্ট্রেলিয়া দলের পেসারদের বিপক্ষেও নির্ভয় থাকার কথা বলেছেন সাকিব।

‘শেষ চার ম্যাচে আমরা কিছু সেরা পেসারের মুখোমুখি হয়েছি। প্রতিটি ম্যাচে প্রতিটি দলে অন্তত দুজন পেসার ছিলেন। যারা ঘন্টায় অন্তত ১৪০ কি.মি এর বেশি গতিতে বল করতে সক্ষম। আমরা তাদের ভালো ভাবেই সামাল দিয়েছি। আমর এসব নিয়ে চিন্তিত নই। কেননা আমরা ইংল্যান্ড ও ওয়েস্টইন্ডিজের বিপক্ষে খেলেছি। দুটি দলেই ঘন্টায় ১৪০ থেকে ১৫০ কি.মি গতিতে বোলিং করার বোলার ছিলেন। আমি মনে করি সব দলের বিপক্ষে নিজেদের মৌলিক শক্তিটা দিয়ে লড়াই করা দরকার। আমাদের দলটি বেশ দক্ষতাসম্পন্ন এবং এসব চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য আমরা সক্ষম।’

বিশ্বকাপে শেষ পাঁচ ম্যাচে ১৩টি উইকেট নিয়েছে স্টার্ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নটিংহামেই নিয়েছেন ৫ উইকেট। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেট নিয়ে নিজের ধারাবাহিকতা জানান দিয়েছেন এ পেসার। তার সঙ্গে ফর্মে রয়েছেন প্যাট কামিন্সও। আগামীকাল ট্রেন্টব্রিজে অসি এ দুই পেসারকে সাকিব-তামিম-সৌম্যরা কিভাবে মুকাবিলা করেন সেটাই দেখার অপেক্ষা।




রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়