ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কৌশলগত বিনিয়োগকারী নেবে সিএসই

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ১৭ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কৌশলগত বিনিয়োগকারী নেবে সিএসই

বিশেষ প্রতিবেদক : আগামী ডিসেম্বরের মধ্যে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কৌশলগত বিনিয়োগকারী বা স্ট্র্যাটেজিক পার্টনার নেওয়ার জন্য কাজ সম্পন্ন করবে। এজন্য দেশি-বিদেশি বিনিয়োগকারীদের সঙ্গে যোগাযোগ করা হবে। সিএসইতে বিনিয়োগকারী বাড়াতে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সিএসই পর্ষদের বৈঠক হয়। বৈঠকে সিএসইর চেয়ারম্যান ড. এ কে আব্দুল মোমেন, ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার, স্বতন্ত্র পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, শেয়ারহোল্ডার পরিচালক (অবসরপ্রাপ্ত) মেজর এমদাদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সিএসইর চেয়ারম্যান বলেন, স্ট্র্যাটেজিক পার্টনার বা কৌশলগত বিনিয়োগকারী নিয়োগ দিতে চীন, দুবাই, হংকং ও সিঙ্গাপুরের বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা চলছে। ডিসেম্বরের মধ্যে এই পার্টনার নেওয়া হবে।

সিএসইর কিছু দুর্বলতা আছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের কিছু দুর্বলতা আছে। স্ট্র্যাজেটিক পার্টনার নেওয়া হলে এই দুর্বলতা কেটে যাবে বলে আশা করছি। একই সঙ্গে বাজারের গতি বাড়বে। বিষয়টি নিয়ে অর্থমন্ত্রীর সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৭/হাসনাত/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়