ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইসিটি মেলায় ওয়ালটনসহ বিভিন্ন পণ্যে ছাড়

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৫, ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসিটি মেলায় ওয়ালটনসহ বিভিন্ন পণ্যে ছাড়

নিজস্ব প্রতিবেদক : দেশের হার্ডওয়্যার শিল্পকে রপ্তানিমুখী করার লক্ষ্য নিয়ে ‘মেক ইন বাংলাদেশ’ স্লোগান নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে তিন দিনব্যাপী বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭।

মেলার শুরু থেকে প্রতিদিনই নতুন নতুন পণ্যে পাওয়া যাচ্ছে ছাড় ও উপহার। তথ্যপ্রযুক্তির বিভিন্ন প্রতিষ্ঠানের প্যাভিলিয়নে এই ছাড় পাওয়া যাচ্ছে।

সাশ্রয়ী মূল্য ও কনফিগারেশনের সব ফোন নিয়ে মেলায় হাজির হয়েছে দেশের শীর্ষস্থানীয় ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন। এবার মেলা থেকে ওয়ালটনের মোবাইল ও ল্যাপটপ কিনলেই পাওয়া যাচ্ছে ৫ শতাংশ ছাড়। শুধু ছাড়ই নয়, ১০ হাজার টাকার ওপরে কোনো পণ্য কিনলে সর্বনিম্ন ২০০ টাকা থেকে ১ লাখ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশ ভাউচার পাওয়ার সুযোগ রয়েছে।

এ মেলায় বিশাল প্যাভিলিয়ন নিয়ে অংশগ্রহণ করেছে দেশীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড (ডিসিএল)। এই ব্র্যান্ডের মোবাইল ফোন কিনলেই পাচ্ছেন নগদ ৬০০ থেকে ২০০০ টকা পর্যন্ত নগদ ছাড়। সঙ্গে থাকছে নিজস্ব ব্র্যান্ডের টি-শার্ট। এ ছাড়াও মেলায় ডিসএলের ল্যাপটপও রয়েছে। সেভেন জেনারেশনের আই-৩, আই-৫, ও আই-৭ নিয়ে মেলায় হাজির হয়েছে ডিসিএল।

আমেরিকান ব্র্যান্ড আই লাইফের বাংলাদেশের একমাত্র পরিবেশক সুরভী এন্টারপ্রাইজ মেলার ৩৭ নম্বর স্টলে এই ব্র্যান্ডের সব ল্যাপটপ প্রদর্শন করছে। অত্যন্ত আকর্ষণীয় স্মার্ট ল্যাপটপগুলো ছাত্র-ছাত্রী ও অফিস এক্সিকিউটিভদের ব্যবহারের জন্য সুলভ মূল্যে পাওয়া যাবে।

আই লাইফের সর্বাধিক বিক্রিত ল্যাপটপ জেড এয়ার ১৪ ইঞ্চি যার মূল্য ১৬ হাজার ৪৯৯ টাকা। এ ছাড়াও নতুন অল ইন ওয়ান ফুল টাচ পিসি মাত্র ২৯ হাজার ৯৯০ টাকায়। আই লাইফের প্রতিটি ল্যাপটপে রয়েছে ইনটেল প্রসেসর ও জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম এবং ১ বছরের ওয়ারেন্টি। ছাত্র-ছাত্রীরা স্টুডেন্ট আইডি প্রদর্শনপূর্বক মেলায় ১ হাজার টাকা পর্যন্ত ছাড় ও উপহার পাবে।

মেলা উপলক্ষে দেশে সনির পরিবেশক র‌্যাংগস ইলেকট্রনিক্স সব ক্যামেরা বিক্রিতে ১০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। সনির সাইবার শট ক্যামেরা, হ্যান্ডিক্যাম, অ্যাকশন ক্যাম, ডিএসএলআর, লেন্স, ৩৫ এমএম ভিডিও ক্যামেরায় ছাড় পাওয়া যাচ্ছে। এ ছাড়া হেডফোন ও ব্লটুথ স্পিকারেও ১০ শতাংশ পয়ন্ত ছাড় দিচ্ছে সনি।

মেলায় পান্ডা ইন্টারনেট সিকিউরিটি অ্যান্টি-ভাইরাস পণ্য ক্রয়ে ক্রেতাদের জন্য রয়েছে বিশেষ উপহার। এক জন ব্যবহারকারীর জন্য পান্ডা ইন্টারনেট সিকিউরিটির মূল্য মাত্র ৬০০ টাকা, যার দাম মেলার বাইরে ১ হাজার ২০০ টাকা এবং স্ক্র্যাচকার্ডের মাধ্যমে বাইসাইকেলসহ বিভিন্ন উপহার জেতার সুযোগ।

১৮ অক্টোবর থেকে শুরু হওয়া এ প্রদর্শনী চলবে আগামী ২০ অক্টোবর পর্যন্ত। তিন দিনব্যাপী পুরো প্রদর্শনীকে লোকাল ম্যানুফ্যাকচারাস, আইওটি ও ক্লাউড, প্রোডাক্ট শোকেস, ইনোভেশন, মিট উইথ ইন্টারন্যাশনাল ম্যানুফ্যাকচারারস, ডিজিটাল লাইফস্টাইল, মেগা সেলস, সেমিনার, বিটুবি ম্যাচমেকিং ও হাই-টেক পার্কের মতো এ রকম ১০টি জোনে ভাগ করা হয়েছে। ১৩২টি প্যাভিলিয়ন ও স্টলে তথ্যপ্রযুক্তি খাতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রকল্প, কর্মসূচি এবং উদ্যোগগুলো উপস্থাপন করা হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। মেলার আয়োজকেরা জানান, রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’ তে আসা দর্শনার্থীদের বেশির ভাগই তরুণ। তাদের নতুন প্রযুক্তি পণ্যের প্রতি আগ্রহ বেশি দেখা গেছে।

এবারের প্রদর্শনীতে কম্পিউটার ও মুঠোফোনসহ বিভিন্ন প্রযুক্তিপণ্যের সর্বশেষ সংস্করণ ও সেবা মিলছে বিশেষ ছাড়ে। সঙ্গে থাকছে নানা উপহার। এই আয়োজনে তিনটি সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে অংশ নেবেন দেশ-বিদেশের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ অক্টোবর ২০১৭/ইয়ামিন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়