ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার শুরু

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ১৯ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার শুরু

অর্থনৈতিক প্রতিবেদক : রাজধানী‌তে তিন‌ দিনব্যা‌পী শুরু হল বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (টোয়াব) আয়োজিত অষ্টমবারের মতো শুরু হওয়া এ মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

অনুষ্ঠানে শাহজাহান কামাল বলেন, বাংলাদেশে পর্যটন শিল্প বিকাশের উর্বর ক্ষেত্র। পয়লা বৈশাখ, ঈদসহ বিভিন্ন উৎসবকেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি হয়ে দাঁড়িয়েছে। অমিত সম্ভাবনার পর্যটন শিল্পে সংশ্লিষ্টদের এ লক্ষ্যে কাজ করা দরকার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা, নেপালের রাষ্ট্রদূত অধ্যাপক চকলাল ঘোষাল, মালদ্বীপের রাষ্ট্রদূত আয়েশা শান শাকির, ভিয়েতনামের রাষ্ট্রদূত তান বেন কো, বাংলাদেশ পর্যটন বোর্ডের সিইও ড. নাসির উদ্দিন, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আকতারুজ্জামান খান কবির, আ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট বাংলাদেশ এর সভাপতি মঞ্জুর মোর্শেদ প্রমুখ।

এবারের মেলায় ১০টি প্যাভিলিয়ন, ১৮টি মিনি প্যাভিলিয়নসহ ১৬০টি স্টল রয়েছে। এতে ভুটান, নেপাল, থাইল্যান্ড, চীন, কম্বোডিয়া, শ্রীলংকা, মালদ্বীপ, ভিয়েতনাম, দুবাই ও ভারতের পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, কাশ্মির ও ত্রিপুরা রাজ্য অংশগ্রহণ করছে বলে জানান আয়োজকরা।

মেলায় বাংলাদেশের পর্যটন সম্ভাবনা, ইতিহাস-ঐতিহ্য, মুক্তিযুদ্ধ ও বিটুবি নিয়ে একাধিক সেশন থাকবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলা সবার জন্য উন্মুক্ত।




রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়