ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আব্দুর রউফ ভারপ্রাপ্ত অর্থ সচিব

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ১৬ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আব্দুর রউফ ভারপ্রাপ্ত অর্থ সচিব

বিশেষ প্রতিবেদক : অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ পেলেন একই বিভাগে কর্মরত অতিরিক্ত সচিব আব্দুর রউফ তালুকদার (৪০৩৪)।

তিনি সিএজি পদে সদ্য নিয়োগপ্রাপ্ত মোহাম্মদ মুসলিম উদ্দিন চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন। এ বিষয়ে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি হয়েছে।

আব্দুর রউফ তালুকদার ১৯৬৪ সালে সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলাধীন তারাকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিন্সট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি যুক্তরাজ্যের বার্মিংহাম ইউনিভার্সিটি থেকে এমএসসি ডিগ্রি লাভ করেন। সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তিনি আর্থিক ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে পারদর্শীতা প্রদর্শন করেছেন। বিশেষ করে তিনি দেশের বাজেট প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছিলেন। তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে অর্থনীতির ওপর প্রশিক্ষণে অংশ নিয়ে দক্ষতা অর্জর করেন এবং তা দেশের অর্থনীতিতে প্রতিফলন ঘটান।

আব্দুর রউফ তালুকদার ও সেলিনা রওশন দম্পতি এক ছেলে ও এক মেয়ের জনক-জননী।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি হওয়ার পর অর্থ বিভাগের বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান। এ সময় তিনি সবার সহযোগিতা কামনা করেন এবং সততা ও নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনের আহ্বান জানান।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৮/হাসনাত/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়