ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পরিদর্শনে বাণিজ্যমন্ত্রী

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২১, ৩০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পরিদর্শনে বাণিজ্যমন্ত্রী

অগাস্টিন সুজন, গাজীপুর থেকে : ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড পরিদর্শনে এসেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে নবনির্মিত ওয়ালটন গ্লাস ডোর রেফ্রিজারেটর মেনুফ্যাকচারিং ইউনিট।

রোববার বেলা সাড়ে ১১টায় বাণিজ্যমন্ত্রী গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজে পৌঁছান। এ সময় তাকে অভ্যর্থনা জানান ওয়ালটন গ্রুপের ভাইস চেয়ারম্যান এস এম নুরুল আলম রেজভী, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর ভাইস চেয়ারম্যান এস এম শামসুল আলম, ম্যানেজিং ডিরেক্টর এস এম আশরাফুল আলম, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর চেয়ারম্যান এস এম রেজাউল আলম, ম্যানেজিং ডিরেক্টর এস এম মঞ্জুরুল আলম এবং ওয়ালটন গ্রুপের ডিরেক্টর রাইসা সিগমা হিমা প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর হুমায়ূন কবির, এস এম জাহিদ হাসান, কর্নেল (অব.) শাহাদাত আলম, আলমগীর আলম সরকার ও ইউসুফ আলী, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম, সিনিয়র অপারেটিভ ডিরেক্টর গোলাম মোর্শেদ, অপারেটিভ ডিরেক্টর শাহাজাদা সেলিম, ফিরোজ আলম, জাহিদুল ইসলাম ও শরীফ হারুনুর রশীদ, সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর মহসিন মোল্লা, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস, ফার্স্ট সিনিয়র ডেপুটি ডিরেক্টর মিলটন আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।




বাণিজ্যমন্ত্রী ওয়ালটন কনফারেন্স হলে ওয়ালটনের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র উপভোগ করছেন। এরপর তিনি ওয়ালটনের পণ্য প্রদর্শণ কেন্দ্র পরিদর্শন করবেন। এরপর তিনি ওয়ালটনের রেফ্রিজারেটর, ফ্রিজার, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, মোবাইল ফোন, কম্প্রেসারসহ বিভিন্ন হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেসের উৎপাদন ইউনিট ঘুরে দেখবেন।

জানা গেছে, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজে ইউরোপিয়ান প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে গ্লাস ডোর উৎপাদন ইউনিট গড়ে তোলা হয়েছে। স্থাপন করা হয়েছে ফিনল্যান্ডের বিশ্বখ্যাত গ্লাসটোন ব্র্যান্ডের টেম্পারিং ফার্নিস মেশিনসহ ইটালির নামী-দামী কোম্পানির কাটিং মেশিন, ডাবল এজার মেশিন ও সিএনসি (কম্পিউটার নিউমেরিক্যাল কন্ট্রোল) মেশিন। এসব মেশিনে গ্লাস প্রসেসিং ও প্রিন্টিং এর মাধ্যমে তৈরি হচ্ছে ওয়ালটন রেফ্রিজারেটর ও ফ্রিজারের গ্লাস ডোর।

ওয়ালটন গ্লাস ডোর মেনুফ্যাকচারিং ইউনিটের ডেপুটি ইনচার্জ শ্যামল বারুরী জানান, নবনির্মিত এই উৎপাদন ইউনিটটি পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে চলতি বছরের এপ্রিলে। বাণিজ্যমন্ত্রী কর্তৃক উদ্বোধনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে চালু হতে যাচ্ছে ওয়ালটন গ্লাস ডোর মেনুফ্যাকচারিং ইউনিট।



তিনি আরো জানান, প্রাথমিকভাবে প্রতিদিন ১ হাজার ইউনিট গ্লাস ডোর ফ্রিজ তৈরি হচ্ছে ওয়ালটনের এই কারখানায়। ওয়ালটনের গ্লাস ডোর ফ্রিজ বাজারে ছাড়ার অল্প দিনের মধ্যে ব্যাপক গ্রাহকপ্রিয়তা পাচ্ছে। তাই, দৈনিক উৎপাদন ক্ষমতা ৫ হাজার ইউনিটে উন্নীত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। সেই লক্ষ্যে ইতোমধ্যে উৎপাদন লাইন বাড়ানোর কাজও শুরু হয়ে গিয়েছে। যা আগামী বছরের মাঝামাঝিতে শেষ হবে বলে তিনি আশাবাদী।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম জানান, ৬৮০ একর জায়গার ওপর রয়েছে ওয়ালটন কারখানা কমপ্লেক্স।




রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৮/সুজন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়