ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ঢাবির ‘ঘ’ ইউনিটে পাসের হার ১৪.৩৫

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ২২ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবির ‘ঘ’ ইউনিটে পাসের হার ১৪.৩৫

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ রোববার প্রকাশ হয়েছে। এ পরীক্ষায় ১৪ দশমিক ৩৫ ভাগ পরীক্ষার্থী পাস করেছেন।

প্রশ্ন ফাঁসের অভিযোগ ও পরীক্ষা বাতিলের দাবির মধ্যেই রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

গত ২০ অক্টোবর (শুক্রবার) ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে।

এদিকে প্রশ্ন ফাঁসের অভিযোগ এনে ফল প্রকাশ না করার দাবিতে আজ দুপুরে উপাচার্য মো. আখতারুজ্জামানের কার্যালয় ঘেরাও করেন বামপন্থি ছাত্রসংগঠনগুলোর নেতা-কর্মীরা।

প্রকাশিত ফলে দেখা গেছে, পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ২৬৪। অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৬১ হাজার ২৭৬।

শিক্ষার্থীরা মোবাইল ফোন এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবেন। ‘ঘ’ ইউনিটে ভর্তিচ্ছুরা মোবাইল ফোনে যেকোনো অপারেটরে মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Gha স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

‘ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৭১ হাজার ৫৪৯ ভর্তিচ্ছু।

‘ঘ’ ইউনিটে যারা পাস করেছেন তাদের আগামী ১৩ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এ ছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২২ অক্টোবর ২০১৭/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়