ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিক্ষক হাসনা হেনার মুক্তি না দেওয়া পর্যন্ত আন্দোলনের হুমকি

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষক হাসনা হেনার মুক্তি না দেওয়া পর্যন্ত আন্দোলনের হুমকি

নিজস্ব প্রতিবেদক : ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে গ্রেপ্তার হওয়া প্রতিষ্ঠানটির শিক্ষক হাসনা হেনার মুক্তি না দেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন কিছু শিক্ষার্থী। দাবি পূরণ না হলে রোববার থেকে ক্লাস বয়কটেরও হুমকি দিয়েছেন তারা।

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ চলাকালে এ হুমকি দেন ছাত্রীরা।

একাদশ শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া মাহমুদ মৃত্তিকা সাংবাদিকদের বলেন, সিসিটিভি ও অন্যান্য সকল কিছুতে হাসনা হেনা আপার সংশ্লিষ্টতা দেখা যায়নি। তারপরও যাদের মূল আসামি হিসেবে শনাক্ত করা হয়েছে তাদের গ্রেপ্তার না করে হাসনা হেনা আপাকে গ্রেপ্তার করা হয়েছে। এর প্রতিবাদে এবং আপার মুক্তির দাবিতে আমরা আন্দোলন শুরু করেছি। তাকে মুক্তি না দেওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। পাশাপাশি সকল ক্লাস-পরীক্ষা বর্জন করা হবে।

দাবি আদায়ে শনিবার দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়। এসব প্ল্যাকার্ডে লেখা ছিল ‘আমার মায়ের অপমান মানব না, মানব না’, ‘আমার মা নির্দোষ, নির্দোষ, নির্দোষ’, ‘মুক্তি চাই মুক্তি চাই, আমার মায়ের মুক্তি চাই’, ‘হাসনা আপার মুক্তি চাই, সুষ্ঠু তদন্ত চাই'।

শিক্ষার্থীরা বলেন, অরিত্রী আমাদের বোন, আর হাসনা হেনা ম্যাম আমাদের মা। অরিত্রী আত্মহত্যা করেছে, এই বেদনা আমাদের বুকে, আমরা ভুলতে পারছি না। এখন আমাদের মাকে জেলে নিয়ে বন্দি করে রাখা হয়েছে, সেটি আমরা কোনোভাবেই মেনে নিতে পারছি না। এ কারণে আমরা ক্লাস বয়কট করার সিদ্ধান্ত নিয়েছি। যতদিন আমাদের মাকে ক্লাসে ফিরিয়ে দেয়া না হবে, ততদিন আমরা ক্লাস বয়কট করে আন্দোলন চালিয়ে যাব।




রাইজিংবিডি /ঢাকা/৮ ডিসেম্বর ২০১৮/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়