ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণাবান্ধব পরিবেশ নিশ্চিত করুন’

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ৩১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণাবান্ধব পরিবেশ নিশ্চিত করুন’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : দেশের বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণাবান্ধব পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। একই সঙ্গে তিনি শিক্ষক ও ছাত্রছাত্রীদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের ওপর গুরুত্বারোপ করেন।

রোববার চট্টগ্রামের খুলশিস্থ ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এ কথা বলেন। সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

শিক্ষামন্ত্রী বলেন, রাজনীতি করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্য-শিক্ষা, গবেষণা ও উচ্চতর জ্ঞানার্জনের পরিবেশ যাতে বিঘ্নিত না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। রাজনীতি হতে হবে গঠনমূলক। হতে হবে ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি এবং বিশ্বাসের সঙ্গে সম্পৃক্ত। সেটি যেন অপরাজনীতির কবলে না পড়ে।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘‘যে অপরাজনীতি ও অপসংস্কৃতিকে আমরা বাংলাদেশ থেকে ইতিমধ্যে বিদায় দিয়েছি, তা যেন ছাত্রছাত্রীদের মধ্যে দানা বাঁধতে না পারে, সেই জন্য সুষ্ঠু সাংস্কৃতিক চর্চা এবং বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শের চর্চার বিষয়ে সকলকে সচেতন হতে হবে।’’ 

এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, এনাটমি মিউজিয়াম, ফিশ মিউজিয়াম এবং ল্যাবরেটরি পরিদর্শন করে শিক্ষা ও গবেষণা উপযোগী পরিবেশ দেখে প্রশংসা করেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/৩১ মার্চ ২০১৯/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়