ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেকআপ ম্যানের ঈদ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪১, ২৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেকআপ ম্যানের ঈদ

রাহাত সাইফুল : মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। ঈদ ধনী-গরিব সব মানুষের মহামিলন। কিন্তু ঈদে আনন্দের অংশীদার কি সবাই হতে পারে? অনেকের কাছেই  ঈদের পোশাক যেন আকাশের চাঁদ হাতে পাওয়া।  সেই ঈদের চাঁদ কি ধরা দেয় রুপালি জগতের এক্সট্রা শিল্পী, মেকআপ ম্যান, স্ট্যানম্যানদের কাছে। একজন নায়ক-নায়িকা বা খল অভিনেতার সম্মানী তিন লাখ থেকে ৪০ লাখ পর্যন্ত। অথচ একজন এক্সট্রা শিল্পী দৈনিক কাজ হিসেবে ৫০০ টাকা পারিশ্রমিক পান। এর মধ্যে প্রতিদিন তাদের হাতে কাজও থাকে না। চলচ্চিত্রের এসব বিষয় নিয়ে রাইজিংবিডি ডটকমের বিশেষ আয়োজন ‘প্রদীপের নিচে আঁধার’। ধারাবাহিক এ আয়োজনের আজ পড়ুন দ্বিতীয় পর্ব।

* আরো পড়ুন

অন্যকে সাজিয়েই নিজে সন্তুষ্ট রূপসজ্জা শিল্পীরা। তাদের হাতের ছোঁয়ায় রুপালি পর্দায় হাজির হয়েছেন অসংখ্য তারকা। সারা বছরই নায়ক কিংবা নায়িকাদের সাজিয়ে ব্যস্ত সময় পার করেন রূপসজ্জা শিল্পীরা। সারা বছর তাদের সঙ্গে সময় কাটালেও ঈদের দিনটিতে তাদের সঙ্গে এখন আর সময় কাটানোর সুযোগ নেই। আক্ষেপ করেই কথাটি বলেন মেকআপ ম্যান সেলিম।

সেলিম ১৯৮১ সালে এফডিসিতে পা রাখেন। জনপ্রিয় অভিনেতা রাজিব তাকে এফডিসিতে নিয়ে আসেন। এরপর থেকে এখন পর্যন্ত তিনি নিয়মিত কাজ করে যাচ্ছেন। দীর্ঘ সময় তিনি পেয়েছেন জনপ্রিয় শিল্পীদের সান্নিধ্য।

ঈদ প্রসঙ্গে সেলিম বলেন, ‘ঈদে এফডিসিতে এখন কোনো শিল্পী আসে না। আগে আসতো। আলমগীর সাহেব, রাজ্জাক সাহেবরা আসতেন। কাজ না থাকলেও এফডিসিতে আসতেন সবার সঙ্গে দেখা করতেন। আগের শিল্পীদের আন্তরিকতা অনেক বেশি ছিল।  এখনকার শিল্পীরা ঈদে এফডিসিতে আসেন না। কোনো কিছুর প্রয়োজন হলে তখন আসেন। ঈদের দিন এফডিসি খালি থাকে। তাই এখন ঈদে এফডিসিতে আমাদেরও আসা হয় না।’

চিত্রনায়িকা শাবনূরের অধিকাংশ সিনেমায় মেকআপ ম্যানের কাজ করেছেন সেলিম। তা ছাড়া মৌসুমী, আলীরাজসহ অন্যান্য গুণী শিল্পীদের সাজিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে সেলিম বলেন, ‘শাবনূর আপার সঙ্গে আমি নিয়মিত কাজ করেছি। তিনি সারা বছরই আমার খোঁজখবর নিতেন। সবসময়ই আমাকে সম্মানী দিতেন। ঈদে তিনি আমার পরিবারের জন্যও কেনাকাটা করে দিয়েছেন।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৭/রাহাত/সাইফ/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়