ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

তিন মাস পর সানী ভাইয়ের আপত্তি কেন: জয়

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ১১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন মাস পর সানী ভাইয়ের আপত্তি কেন: জয়

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে নিয়মিত প্রচারিত হয় ‘সেন্স অব হিউমার’। অনুষ্ঠানটি পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনা করেন শাহরিয়ার নাজিম জয়। এতে শোবিজ অঙ্গনের তারকাদের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিরাও অতিথি হিসেবে আমন্ত্রিত হন।

কিছুদিন আগে এই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ওমর সানী-মৌসুমী দম্পতি। সম্প্রতি ওমর সানী প্রশ্ন তুলেছেন অনুষ্ঠানে অতিথিদের ‘আপত্তিকর’ ও ‘অশালীন’ প্রশ্ন করেন উপস্থাপক জয়। ওমর সানী সামাজিক যোগাযোগমাধ্যমে এজন্য জয়কে প্রকাশ্যে ক্ষমা চাইতে বলেন। পরবর্তী সময়ে জয় ক্ষমা চান। এ প্রসঙ্গে রাইজিংবিডির সঙ্গে কথা হয় শাহরিয়ার নাজিম জয়ের। আলাপচারিতাটুকু পাঠকের উদ্দেশ্যে তুলে ধরা হলো-

রাইজিংবিডি: অনুষ্ঠানটি নিয়ে দর্শক প্রতিক্রিয়া কেমন পাচ্ছেন?
শাহরিয়ার নাজিম জয়:
দর্শকদের অসম্ভব ভালো প্রতিক্রিয়া পাচ্ছি। বাংলাদেশের ইতিহাসে এত অল্প সময়ে জনপ্রিয় হওয়া আর কোনো অনুষ্ঠান নেই।

রাইজিংবিডি: অভিযোগ উঠেছে আপনি অতিথিদের বিব্রতকর প্রশ্ন করেন?
শাহরিয়ার নাজিম জয়:
এ নিয়ে কিন্তু অতিথিদের প্রতিক্রিয়া ভালো। আমার সঙ্গে তারা কোনো নেতিবাচক প্রতিক্রিয়া দেখান না। যারা একবার এই অনুষ্ঠানে এসেছেন তারা দ্বিতীয়-তৃতীয়বারও অনুষ্ঠানে আসছেন। অনুষ্ঠানটি তারা ইতিবাচকভাবে গ্রহণ করছেন বলেই একাধিকবার এসেছেন। 

রাইজিংবিডি: তাহলে চিত্রনায়ক ওমর সানীর কাছে ক্ষমা চাইলেন কেন?
শাহরিয়ার নাজিম জয়:
কেন ক্ষমা চেয়েছি বিষয়টি আপনিও জানেন। ক্ষমা চেয়েছি, তিনি সিনিয়র, মনে কষ্ট পেয়েছেন। এটা তার ব্যক্তিগত কষ্ট, ব্যক্তিগতভাবে তিনি অসন্তোষ প্রকাশ করেছেন। এজন্য আমি শুধু সানী ভাইয়ের কাছেই ক্ষমা চেয়েছি। এ ছাড়া সানী ভাই আরো যাদের কাছে ক্ষমা চাওয়ার প্রস্তাব দিয়েছেন তাদের প্রত্যেকের সঙ্গে আমার সু-সম্পর্ক রয়েছে। আমার এ অনুষ্ঠানে এসে তারা খুশি হয়েছেন। তারপরও কেউ যদি ব্যক্তিগতভাবে অসন্তোষ প্রকাশ করে অবশ্যই আমি তার কাছেও ক্ষমা চাইব।

রাইজিংবিডি: ওমর সানীর ব্যক্তিগত অসন্তোষটা কী?
শাহরিয়ার নাজিম জয়:
এটা তিনি তার মতো করে মনে করেছেন। কারণ যাই হোক, তবে আমি যেটা বলব, এটা লাইভ অনুষ্ঠান না। অতিথি ইচ্ছে করলেই যেকোনো অংশ কেটে দিতে পারেন। ইচ্ছে করলে, অনুষ্ঠান না করে সেট থেকে চলেও যেতে পারেন, বকাও দিতে পারেন। কিন্তু সানী ভাই অনুষ্ঠান করার তিন মাস পর কেন আপত্তি তুললেন- বিষয়টি প্রশ্নবিদ্ধ। হঠাৎ করে এমন আলোচনা কেন তিনি তৈরি করলেন, তার কী স্বার্থ আমি জানি না। এর মাধ্যমে সানী ভাই আলোচিত হচ্ছেন এবং আমাকেও আলোচিত করছেন।

তিনি অনুষ্ঠানের কোনো কিছু পছন্দ না করলে আমাকে ব্যক্তিগতভাবে বলতে পারতেন। অনুষ্ঠান অথবা টেলিভিশন কর্তৃপক্ষকেও জানাতে পারতেন। কিংবা সংগঠনকে জানাতে পারতেন। কিন্তু এসব না করে সরাসরি সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি উত্তাল অবস্থা তৈরি করেছেন। সানী ভাই কেন এমন করেছেন এটা আমারও প্রশ্ন।

রাইজিংবিডি: অনেকে মনে করেন, অনুষ্ঠানটি প্রচারের জন্য আপনারা কাদা ছোড়াছুড়ি করছেন।
শাহরিয়ার নাজিম জয়:
এই যে, প্রশ্নটা উঠেছে এটা কী আমার পক্ষে যাচ্ছে না? অনুষ্ঠান প্রচারের জন্য এটা যদি স্টান্টবাজি হয়ে থাকে তবে তো আমার পক্ষে যাচ্ছে। লাভটা তো আমার হচ্ছে। স্বেচ্ছায় সানী ভাই আমার উপকার করে দিচ্ছেন!     

রাইজিংবিডি: দর্শক কিন্তু নানা মন্তব্য করছে। বিষয়টি কীভাবে দেখছেন?
শাহরিয়ার নাজিম জয়:
আমি দেখেছি, অনেকেই বাজে মন্তব্য করছেন। সবারই তো পরিবার আছে। এই ধরনের অনুষ্ঠান আমরা দর্শকদের বিনোদন দেয়ার জন্য করি। ফলে ব্যক্তিগত ক্ষোভ থেকে মন্তব্য করলে আমরা আঘাত পাই। আমার মনে হয়, দর্শকদের মন্তব্য করার সময় আরো সহনশীল হওয়া উচিৎ।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৭/শান্ত/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়