ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিক্ষার্থীদের মাঝে আমিন খান

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৭, ২১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার্থীদের মাঝে আমিন খান

ভেজাল বিরোধী প্রচারণায় শিক্ষার্থীদের সঙ্গে আমিন খান

বিনোদন প্রতিবেদক : গত কয়েক বছর ধরেই জনসচেতনতামূলক কাজে অংশ নিচ্ছেন জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান। সমাজের সব মানুষের আগামীর সুন্দর জীবনের কথা মাথায় রেখেই ভেজাল মুক্ত খাদ্যের বাংলাদেশ গড়তে চান এই অভিনেতা।

‘ভেজাল মুক্ত খাদ্যের দেশ, হবেই মোদের বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে গত ১৭ এপ্রিল যশোর পাইলট গার্লস হাইস্কুলের শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক প্রচারণায় অংশ নেন তিনি। ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে ভেজাল বিষয়ক রচনা প্রতিযোগিতারও আয়োজন করা হয়। এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে দশজনকে পুরস্কৃত করা হয়। এরপর বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীর সঙ্গে কিছু সময় ভেজাল মুক্ত খাবারের বিষয়ে আলোচনা করেন তিনি।

গত ১৮ এপ্রিল ঝিনাইদহ শৈলকুপা বসন্তপুর মাধ্যমিক বিদ্যালয়ে রচনা প্রতিযোগিতা ও ভেজাল বিষয়ক নাটিকার আয়োজন করা হয়। রচনা প্রতিযোগিতায় বিজয়ী ২০ শিক্ষার্থীকে পুরস্কৃত করেন ভেজাল বিরোধী সংগঠনের চেয়ারম্যান আমিন খান, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবীর ও মার্সেলের অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর (হেড অব মার্কেটিং) ড. মো. শাখাওয়াত হোসেন।
 


এ বিষয়ে আমিন খান রাইজিংবিডিকে বলেন, ‘খাদ্যে ভেজাল যেন কেউ না দেয় সে বিষয়টি দেশের সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই প্রচারণায় নেমেছি। আমরা এরই মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে এর প্রচারণা চালিয়েছি। ভেজাল বিরোধী প্রচারণা আমাদের অব্যহত থাকবে।’

তিনি আরো বলেন, ‘বাচ্চাদের সঙ্গে আলাপকালে বলেছি, তোমরা তোমাদের বাবা-মাকে বোঝাও যে খাদ্যের মধ্যে ভেজাল দিও না। তোমার দেখাদেখি অন্যেরাও খাদ্যে ভেজাল দিবে।দেখা যাবে সেই খাবারটা একদিন আমিই খাব। আমিও অসুস্থ হয়ে যাব। খাবারে আমরাই তো ভেজাল দিচ্ছি, আবার আমরাই সেই খাবার খাচ্ছি।’

সংগঠনটির পৃষ্ঠপোষকতায় রয়েছে দেশের অন্যতম শীর্ষ ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য প্রস্তুতকারক ও বাজারজাতকারী প্রতিষ্ঠান মার্সেল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়