ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘টাইম’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ২৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘টাইম’

বিনোদন ডেস্ক : পরিচালক শেখ সামাদ নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘টাইম’। এটি তার নির্মিত দ্বিতীয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এতে অভিনয় করেছেন লিয়া মাহমুদ, আমিন, রাবেয়া মেহজাবীন, সেলিম রেজা, শ্রাবনী, প্রমি, শাহদৌলা দিপু, শংকর বধু, আসলাম রাজ প্রমুখ।

এ চলচ্চিত্রের গল্প প্রসঙ্গে পরিচালক শেখ সামাদ জানান, ‘টাইম’ একটি বাস্তব ঘটনার প্রতিচ্ছবি। যে ঘটনায় উঠে এসেছে মধ্যবিত্ত পরিবারের মেয়ে রিতার গল্প। সে পড়ালেখায় খুব ভালো। তার ইচ্ছে পড়ালেখার মাধ্যমে বাবা-মায়ের  স্বপ্নপূরণ করা। এজন্য বিসিএস পরীক্ষার জন্য নিজেকে তৈরি করে রিতা। একবার বিসিএস পরীক্ষা দেয়ার জন্য মামার সঙ্গে ঢাকায় আসে সে। কিন্তু মামার উদাসীনতা এবং খামখেয়ালিপনার কারণে বিসিএস পরীক্ষার কেন্দ্র ভুল করে। তারপর কেন্দ্র খুঁজতে খুঁজতে সময় পার হয়ে যায়। সর্বশেষ যখন পরীক্ষার কেন্দ্র খুঁজে পায় তখন মূল গেট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। তারপর গেটে দাঁড়িয়েই আহাজারি করে মেয়েটি। এভাবেই এগিয়েছে চলচ্চিত্রটির গল্প।

পরিচালক শেখ সামাদ বলেন, ‘‘১৮ মিনিট ব্যাপ্তির এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের সাব টাইটেল করে আন্তর্জাতিক উৎসবেও পাঠাব। এতে একটি গান ব্যবহার করেছি। এটি গেয়েছেন বিপাসা। আর সুর করেছেন  প্লাবন চৌধুরী।  আমার নির্মিত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চত্রটি দর্শকের মনে দাগ কেটেছিল। আশা করছি, ‘টাইম’ চলচ্চিত্রটিও দর্শকের মন ছুঁয়ে যাবে।’’

শাহী ফিল্ম প্রোডাকশনের ব্যানারে নির্মিত হয়েছে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এর চিত্রগ্রহণ করেছেন লাল মোহাম্মদ। খুব শিগগির একটি টেলিভিশন চ্যানেলে এটি প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ সেপ্টেম্বর ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়