ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নিজ শহরে আইয়ুব বাচ্চু

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০০, ২০ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিজ শহরে আইয়ুব বাচ্চু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছেছে আইয়ুব বাচ্চুর মরদেহ। তার মরদেহ পৌঁছার খবরে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে ভিড় করেছেন শোকাহত ভক্তরা।

শনিবার বেলা ১১টায় ঢাকা থেকে ইউএস বাংলার একটি ফ্লাইটে আইয়ুব বাচ্চুর মরদেহ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

বিমানবন্দর থেকে আইয়ুব বাচ্চুর মরদেহ নগরীর সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ি এলাকায় নানু বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানে নিকট আত্মীয়রা আইয়ুব বাচ্চুকে শেষবারের মতো দেখার সুযোগ পাবেন। সেখান থেকে দুপুরের পর নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে নিয়ে যাওয়া হবে তার মরদেহ। সেখানে চট্টগ্রাম নগরবাসীর পক্ষ থেকে তার প্রতি শেষ শ্রদ্ধা জানানো হবে।

বাদ আছর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানেই অনুষ্ঠিত হবে আইয়ুব বাচ্চুর শেষ জানাজার নামাজ। এর পর নগরীর বাইশ মহল্লা চৈতন্যগলি কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন আইয়ুব বাচ্চু।
 


চট্টগ্রাম আইয়ুব বাচ্চুর শৈশব-কৈশরের শহর। পুরো নাম আইয়ুব বাচ্চু হলেও চট্টগ্রামে তিনি ছিলেন ‘রবিন’।

৩৫ বছর আগে রবিন হিসেবেই মাত্র ৬০০ টাকা পকেটে নিয়ে চলে গিয়েছিলেন ঢাকায়। এর পর হয়ে উঠেছেন ব্যান্ড সঙ্গীতের লিজেন্ড তারকা। সেই রবিন চট্টগ্রামে সবার কাছেই পরিচিত হয়ে উঠেন ‘এবি বস’ হিসেবে। চট্টগ্রামের সঙ্গীত ও সংস্কৃতি অঙ্গনে এবি বস নামেই তার খ্যাতি।

খ্যাতিমান হয়ে উঠার পর অসংখ্যবার তিনি চট্টগ্রাম এসেছেন। কিন্তু আজ তিনি শেষবারের মতো ফিরেছেন নিজের জন্ম শহরে। প্রাণহীন দেহ হয়ে ফিরেছেন। এই শহর ছেড়ে তিনি আর কোথাও যাবেন না। চট্টগ্রামে মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় ঘুমিয়ে যাবেন এবি বস।




রাইজিংবিডি/চট্টগ্রাম/২০ অক্টোবর ২০১৮/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়