ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রত্যাশা না করেও অনেক কিছু পেয়েছি : সাব্বির

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০৮ ৩:০১:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৭ ২:০৮:৫৬ পিএম
মীর সাব্বির

আমিনুল ইসলাম শান্ত : ছোট পর্দার জনপ্রিয় অভিনয়শিল্পী মীর সাব্বির। অনেক দর্শকপ্রিয় নাটক-টেলিফিল্ম উপহার দিয়েছেন তিনি। অভিনয় করেছেন বড় পর্দাতেও। নাট্য নির্মাতা হিসেবেও নিজের সক্ষমতার পরিচয় দিয়েছেন এই অভিনেতা। আজ মঙ্গলবার (৮ জানুয়ারি) তার জন্মদিন। এ উপলক্ষে রাইজিংবিডির সঙ্গে কথা বলেন তিনি। এ সময় অভিনয়, নির্মাণ ও ব্যক্তিগত নানা বিষয়ে কথা বলেছেন। এ আলাপচারিতার বিশেষ অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো। 

রাইজিংবিডি : জন্মদিন উপলক্ষে বিশেষ কোনো আয়োজন করেছেন কী?
সাব্বির :
না না, বিশেষ কোনো আয়োজন করিনি। পরিবারের সদস্যদের সঙ্গেই দিনটি কাটাচ্ছি।

রাইজিংবিডি : অভিনয় ক্যারিয়ারে যশ-খ্যাতি পেয়েছেন। কিন্তু জীবনের এ পর্যায়ে এসে আপনার কোনো অপ্রাপ্তি আছে?
সাব্বির :
আমি অনেক ভাগ্যবান। আল্লাহ তাআলা আমাকে যতটুকু দিয়েছেন তাতেই আমি অনেক সুখী। মানুষের চাওয়ার তো শেষ নেই। কিন্তু প্রত্যাশা না করেও আমি অনেক কিছু পেয়েছি। সুতরাং অপ্রাপ্তি বলে আমার জীবনে কিছু নেই।

রাইজিংবিডি : আপনার জীবনে সবচেয়ে আনন্দের মুহূর্ত কোনটি?
সাব্বির :
আমার স্ত্রী-পুত্রদের নিয়ে যখন সময় কাটাই, সেটাই আমার জীবনের সবচেয়ে আনন্দের মুহূর্ত।

রাইজিংবিডি : বিশেষ কোনো লক্ষ্য আছে কিনা যা নতুন বছর পূরণ করতে চান।
সাব্বির :
এ বছর আমি একটি সিনেমা বানাতে চাই।

রাইজিংবিডি : সিনেমার কাজ কী শুরু করেছেন?
সাব্বির :
হ্যাঁ, সিনেমার কাজ শুরু করেছি। চিত্রনাট্যের কাজও শেষ করেছি। খুব শিগগির কাজ শুরু করব। এছাড়া এ বিষয়ে আর কোনো তথ্য দেয়া যাবে না। পরে এ বিষয়ে বিস্তারিত জানাব।

রাইজিংবিডি : বর্তমান সময়ে নির্মিত কমেডি ঘরানার টেলিভিশন নাটক নিয়ে আপনার মূল্যায়ন জানতে চাই।
সাব্বির :
বর্তমান সময়ে যেসব কমেডি ঘরানার নাটক নির্মিত হচ্ছে-তা দর্শকদের চাহিদা অনুযায়ী হচ্ছে। আমার মনে হয়, কমেডি ঘরানার নাটক বেশি হয়ে যাচ্ছে। এখান থেকে আমাদের বের হয়ে আসা উচিৎ। কমেডি ছাড়াও অনেক ধরনের নাটক আছে, যেগুলো নিয়ে কাজ করা প্রয়োজন। শুধু কমেডি ঘরানার নাটক নিয়ে একটি ইন্ডাস্ট্রি চলতে পারে না। এখানে সব ধরনের নাটকের সংমিশ্রণ থাকা দরকার। যেমন-বর্তমানে ওয়েব সিরিজ হচ্ছে, নতুন নতুন অনেক কনটেন্ট আসছে। এসব বিষয় নিয়ে ভাবা যেতে পারে।

রাইজিংবিডি : বর্তমানে যেসব কমেডি নাটক নির্মিত হচ্ছে তা কি আসলেই কমেডি নাটক হচ্ছে?
সাব্বির :
আমি তো বলেছি, কমেডি ঘরানার যেসব নাটক নির্মিত হচ্ছে-তা দর্শকদের চাহিদা অনুযায়ী হচ্ছে। দর্শক কী চাচ্ছেন তার উপর নির্ভর করেই এসব নাটক নির্মিত হচ্ছে। কমেডি নাটকে নানারকম ভাগ আছে, কমেডি নাটক এক রকমের নয়। যেমন-কান্নার মধ্যে কমেডি আছে, রাগারাগির মধ্যে কমেডি আছে, উচ্চস্বরে কথা বলার মধ্যে কমেডি আছে, সিচুয়েশনাল কমেডি আছে। আসলে কমেডির নানা স্তর রয়েছে। যারা কমেডি নাটক করবেন তাদের উপরেই নির্ভর করবে কমেডির স্তর। এক (গ্রামের) ধরনের কমেডি বেশি হয়ে যাচ্ছে। আমার মনে হয়, এখান থেকে বের হয়ে আসা উচিৎ। আরো ভালো কিছু করার সুযোগ আছে। এজন্য অভিনয়শিল্পী থেকে সবকিছুই আমাদের আছে। এজন্য সেটা নির্মাণ করে দর্শকদের দেখাতে হবে, না হলে দর্শক দেখবে কি করে।

রাইজিংবিডি : আপনার বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে জানতে চাই।
নাব্বির :
আমার পরিচালিত ধারাবাহিক ‘নোয়াশাল’ নাটকের কাজ নিয়ে ব্যস্ত আছি। এছাড়া আমার অভিনীত তিন চারটা ধারাবাহিক নাটক বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হচ্ছে। কিছু একক নাটকের শিডিউল দেয়া আছে এগুলোর কাজ করব। 

রাইজিংবিডি : সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
সাব্বির :
আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ জানুয়ারি ২০১৯/শান্ত/মারুফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge