ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সর্বনামের পাখিরা’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ১৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সর্বনামের পাখিরা’

বিনোদন ডেস্ক : গানের দল সর্বনাম প্রকাশ করতে যাচ্ছে তাদের প্রথম অ্যালবাম ‘সর্বনামের পাখিরা’। আগামীকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের বকুলতলায় প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আটটি গান নিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। এদিন গানগুলো নিয়ে নির্মিত ভিডিও সর্বনামের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে প্রকাশ করা হবে।

সর্বনামের মূল গায়ক হাসনাত রিপন। দলের অন্যান্য সদস্যরা হলেন-রিফাত নোবেল, হাসনাত রিপন, আসাদ সুমন, রেজাউল রেজা, গোপী দেবনাথ, শঙ্খো দেব, ইফতেখার ইসলাম। এছাড়াও অ্যালবামটির গানে কয়েকজন অতিথি শিল্পী বাদ্যযন্ত্র বাজিয়েছেন এবং গলা মিলিয়েছেন। তারা হলেন-মিঠুন সাহা, প্রিয়ম মজুমদার, শেঁউতি শাহগুফতা, ইন্দ্রানী ঘটক, বৈশাখী ঘোষ, অদিতি আদ্রিতা সৃষ্টি, পারভীন পারু।

হাসনাত রিপন জানান, বাংলাদেশের সমৃদ্ধ লোক ঐতিহ্য ও শহুরে জীবনযাপন থেকে সর্বনাম তাদের গানের কথা ও সুর খুঁজে নেন। আগামী দিনে সর্বনাম তার শ্রোতাদের আরো ভালো কিছু গান উপহার দিতে চায় বলেও জানান তিনি।

১৪১৯ সালের পয়লা বৈশাখ সর্বনাম যাত্রা শুরু করে। তারপর দলটি বেশ কিছু গান তৈরি করেছে। তাছাড়া বেশ কিছু লোক গান কভার করেছে, যাতে করে গানগুলো বর্তমান প্রজন্মের কাছে নতুন করে তুলে ধরা যায়।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৯/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়