ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

এটি একটি গুরুত্বপূর্ণ সিনেমা হতে পারে : ফারুকী

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ৪ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এটি একটি গুরুত্বপূর্ণ সিনেমা হতে পারে : ফারুকী

মোস্তফা সরয়ার ফারুকী, নওয়াজউদ্দিন সিদ্দিকী

বিনোদন ডেস্ক: দেশের জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। ‘নো ল্যান্ডস ম্যান’ নামে সিনেমা নির্মাণ করছেন তিনি। এতে অভিনয় করবেন বলিউডের গুণী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। 

এ বিষয়ে রাইজিংবিডির সঙ্গে কথা হয় মোস্তফা সরয়ার ফারুকীর। তিনি বলেন, ‘যদি ঠিকমতো সিনেমাটি নির্মাণ করতে পারি তবে বর্তমান সময়ের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ সিনেমা হতে পারে। অনেক দিন ধরেই সিনেমাটি নির্মাণের চেষ্টা করছিলাম। এরমধ্যে সিনেমাটির চিত্রনাট্য দুটি পুরস্কারও জিতেছে। কিন্তু নানাবিধ কারণে নির্মাণ কাজ শুরু করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত সিনেমাটি নির্মিত হচ্ছে। আমি সিনেমাটির শুটিংয়ের দিকেই এখন তাকিয়ে আছি।’

‘নো ল্যান্ডস ম্যান’ ফারুকী ও নওয়াজউদ্দিন সিদ্দিকীর প্রথম ইংরেজি ভাষার সিনেমা। এতে বাংলাদেশের একজন অভিনয়শিল্পীও অভিনয় করবেন। তবে কে অভিনয় করবেন তা এখনো চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন এই পরিচালক।

চলতি বছরের শেষের দিকে সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। সিনেমাটির ৭০ ভাগ শুটিং হবে নিউ ইয়র্কে। বাকি ৩০ ভাগ শুটিং হবে বাংলাদেশ, ভারত ও অস্ট্রেলিয়াতে। অভিনয়ের পাশাপাশি সিনেমাটির সহ-প্রযোজক হিসেবে থাকছেন নওয়াজউদ্দিন। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ‘ম্যাজিক ইফ ফিল্মস’।

‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমা প্রসঙ্গে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সাময়িকী ভ্যারাইটিকে নওয়াজউদ্দিন বলেন, ‘এই সিনেমার চিত্রনাট্য আমি প্রথম যখন পড়ি তখন থেকে এটি আমার মনে গেঁথে রয়েছে। এতে যেমন আছে হিউমার, তেমনি রয়েছে এক অদ্ভুত পৃথিবীকে আবিষ্কারের নানা মুহূর্ত। একজন অভিনেতার সামর্থ্যের বাইরে গিয়েও এই প্রজেক্টের সঙ্গে যুক্ত হওয়ার জন্য ভেতর থেকে তাগিদ অনুভব করছিলাম। আমার মতে, এই ধরণের সিনেমা তৈরি হওয়া সত্যিই প্রয়োজন।’

নওয়াজউদ্দিন সিদ্দিকী ছাড়াও এটি প্রযোজনা করছেন বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।



রাইজিংবিডি/ঢাকা/৪ এপ্রিল ২০১৯/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়