ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বৃষ্টির জন্য অপেক্ষা দু’য়েক দিন

এনএ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৭, ১১ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃষ্টির জন্য অপেক্ষা দু’য়েক দিন

রাইজিংবিডি ডেস্ক : প্রচণ্ড খরতাপে পুড়ছে দেশ। তাপপ্রবাহে অতিষ্ঠ নাগরিকদের আরো দু’য়েক দিন বৃষ্টির জন্য অপেক্ষা করতে হতে পারে। এমনটিই বলছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

টাঙ্গাইল অঞ্চলসহ রাজশাহী, রংপুর,  ময়মনসিংহ ‍ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওায়াসহ বৃষ্টি অথবা এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

আগামীকাল সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়েছে, নোয়াখালী ও দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

দেশের উত্তর-পশ্চিমাংশে দিনের তাপমাত্রা সামান্য হৃাস এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।



শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে মে মাসে আব্হাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে, এ মাসে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া মে মাসে বঙ্গোপসাগের দুটি নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। এর মধ্যে একটি ঘূর্ঝড়ে রূপ নিতে পারে।

এ ছাড়া এ মাসে দেশের উত্তর থেকে মধ্যাঞ্চল পর্যন্ত দুই-তিন দিন মাঝারি থেকে তীব্র বজ্রঝড় (কালবৈশাখী) ও দেশের অন্যত্র তিন-চার দিন হালকা থেকে মাঝারি বজ্রঝড় (কালবৈশাখী) হতে পারে। সে সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/১১ মে ২০১৯/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়