ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আট বছর পর পাপড়ি রহমানের নতুন উপন্যাস

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২২, ১৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আট বছর পর পাপড়ি রহমানের নতুন উপন্যাস

রাইজিংবিডি ডেস্ক : অমর একুশে বইমেলায় (২০১৯) আসছে কথাসাহিত্যিক পাপড়ি রহমানের নতুন উপন্যাস। উপন্যাসটির নাম ‘নদীধারা আবাসিক এলাকা’।

উপন্যাসটি সম্পর্কে পাপড়ি রহমান রাইজিংবিডিকে বলেন, ‘আট বছর পর আমার কোনো উপন্যাস আসছে বাজারে। নওয়াব ইউসুফ রোডের লেজ থেকে শুরু হয়েছে বাবুবাজার ব্রিজ। যে ব্রিজ এন্তার গাড়িঘোড়া আর মানুষের কোলাহলে প্রতিদিন মুখর হয় ওঠে। ঢাকা শহর ছাড়িয়ে সে ব্রিজ পৌঁছে গেছে কেরাণীগঞ্জ। আর যোগসূত্র তৈরি করেছে ‘নদীধারা আবাসিক এলাকার’ মানুষের সঙ্গে। বুড়িগঙ্গার ঠিক ওপারে, নদীর তটরেখা ধরে যারা বসতি গড়েছেন তাদেরই নিতি দিনলিপি এই উপন্যাস। ঢাকা শহরের চাকচিক্য, জৌলুস, নিরন্তর ছুটে চলা মানুষের সঙ্গে তাদের ব্যবধান অনেকটাই। নাগরমহল ঘাট থেকে যে কাহিনির সূত্রপাত হয় তার নিস্পত্তি ঘটে ওয়াইজ ঘাটে। কিংবা বলা যায় নিস্পত্তি ঘটিয়ে দেয় নদী বুড়িগঙ্গাই। আবার বাদামতলী ঘাট থেকে যে জীবন ভেসে আসে কেচিশাহ ঘাটের দিকে, তাকেও ঠাঁই দেয় বুড়িগঙ্গা। যদিও এই নদীর মুখশ্রী, জোয়ারভাটা অন্য সকল নদীদের মতোই। কোমরের বাঁক, নিতম্বের ঢেউ একই রকম। শুধু জলের স্বাদ ভিন্ন।

‘নদীধারা আবাসিক এলাকা’ বইটি প্রকাশিত হবে বেঙ্গল পাবলিকেশন্স থেকে। বইটির প্রচ্ছদ করেছেন নির্ঝর নৈঃশব্দ্য। আগামী ২১ ফেব্রুয়ারি থেকে বইটি পাওয়া যাবে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৯/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়