ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভালোবাসার রঙ বইমেলায়

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভালোবাসার রঙ বইমেলায়

নিজস্ব প্রতিবেদক : প্রকৃতি যেমন আবার রঙিন সাজে সেজেছে মানুষের মনেও লেগেছে রঙ। উৎসবে উৎসবে আজ বৃহস্পতিবার ঢাকা শহর উৎসবে পরিণত। ভালোবাসার ছোঁয়া সব জায়গায়। বাদ পরেনি বাঙালির প্রাণের বইমেলাও। ভালোবাসা দিবসে আজ যেন আনন্দের এক নতুন মাত্রা যোগ হয়েছে।

মানুষজনের ভিড়ে মুখরিত আজ বৃহস্পতিবার বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান। দলে দলে মানুষ আসছে বইমেলায়।



হলুদ আর লালের সমারোহ মেলা প্রাঙ্গণ। ভালোবাসা দিবস উপলক্ষে আজকের রঙ লাল আর ফাল্গুন বলে হলুদ। যেদিকেই চোখ যায় শুধু লাল আর হলুদ। তরুণ-তরুণীরা হাতে হাত ধরে বইমেলায় ঘুরে বেড়াচ্ছেন। সবার মনেই আজ ভালোবাসা বিরাজ করছে।

প্রিয় পঙক্তিমালা প্রিয়জনের হাতে তুলে দিতে প্রেমিক-প্রেমিকাদের ভিড় জমে বইমেলায়। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে বইমেলায় দেখা যায় উপচেপড়া ভিড়। দুই পাশের প্রবেশ দ্বার দিয়ে হাজারো মানুষ প্রবেশ করছে মেলা চত্বরে। অধিকাংশ স্টলে গিয়ে দেখা যায় ক্রেতাদের উপচেপড়া ভিড়। আগের দিন পয়লা ফাল্গুন আর ভালোবাসা দিবস- এ দু-দিনের বিক্রি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন প্রকাশকরাও।



প্যাভিলিয়ন ও স্টলগুলো থেকে প্রকাশক ও বিক্রেতারা জানান, ছুটির দিন ও বিশেষ দিনগুলোতে বিক্রি একটু বেশিই হয়। শুক্রবার ও শনিবারে বিক্রি বেশি। তবে তুলনামূলকভাবে গতকাল ও আজকে বইয়ের কাটতি একটু বেশি দেখা যাচ্ছে। বিক্রিতে শীর্ষে রয়েছে উপন্যাস ও শিশুকিশোর গ্রন্থ। কবিতার বইয়ের বিক্রি আজ ভাল। তরুণ পাঠকরা আজ বইকেনায় ব্যস্ত মেলায়। চলছে আড্ডাও।

দম্পতি খালিদ সাইফুল্লাহ ও সারমীন জলি বলেন, বিয়ের তিন বছর পূর্তির পথে। প্রত্যেকটি বিশেষ উৎসবে আমরা ঘুরতে বের হই। এবারও তার ব্যতিক্রম হয়নি। গতকালও এসেছিলাম। টিএসসি, চারুকলা, বইমেলা ঘুরেছি। আজকেও এসেছি। বেশ আমেজ লাগছে। কয়েকজন প্রিয় লেখকের বই কিনবো।



বাসন্তী সাজে মেলায় ঘুরতে আসা জোবায়দা চৌধুর তিথি বলেন, মেলায় এসে খুব ভালো লাগছে। চলছে বসন্ত। এর মধ্যে ভালোবাসা দিবস। তাই বাসন্তী সাজে সেজেছি। আমাদের সংস্কৃতির বহিঃপ্রকাশ।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৯/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়