ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যখন ডাকব তখন আসবেন, চিকিৎসকদের খালেদা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ১ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যখন ডাকব তখন আসবেন, চিকিৎসকদের খালেদা

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হয়েছে।

সোমবার নাজিমউদ্দিন রোডের কারাগার থেকে তাকে বিএসএমএমইউতে আনা হয়। খালেদা জিয়াকে বহন করা অ্যাম্বুলেন্স বেলা ১২টা ৩৫মিনিটে বিএসএমএমইউতে প্রবেশ করে। ১২টা ৪১মিনিটে তাকে কেবিনে নিয়ে যাওয়া হয়।

এবার খালেদা জিয়ার জন্য নতুন মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক বলেন, ওনার (খালেদা জিয়া) জন্য ৬২১ ও ৬২২ নম্বর কেবিন বরাদ্দ ছিল। তিনি বর্তমানে ৬২১ নম্বর কেবিনে বিশ্রামে রয়েছেন। দুপুরে চিকিৎসকরা কেবিনে গেলে খালেদা জিয়া তাদের বলেন, আপনাদের এখন ঢুকতে হবে না। আমি এখন রেস্ট নেব। আমি যখন বলব তখন আসবেন।

খালেদা জিয়ার অনুমতি পেলে চিকিৎসকরা তার কেবিনে যাবেন বলেও জানান মাহাবুবুল হক।

এর আগে আরো দুই বার খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিক্যালে আনা হয়। গত মাসের শুরুর দিকেও খালেদা জিয়াকে একবার বিএসএমএমইউতে নেওয়ার কথা ছিল। তখন হাসপাতালের কেবিনও ঠিক করা হয়েছিল। হাসপাতাল ঘিরে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। শেষ পর্যন্ত খালেদা জিয়া রাজি না হওয়ায় তাকে হাসপাতালে নেওয়া হয়নি।

প্রসঙ্গত, দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ডিত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়া। কারাবন্দি খালেদা জিয়া গুরুতর অসুস্থ বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে। তারা খালেদা জিয়াকে বিএসএমএমইউয়ে চিকিৎসা দেওয়ার বিষয়ে আগ্রহী নয়। বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়ে আসছে বিএনপি। তবে সরকার ও ক্ষমতাসীন দল তাকে বিএসএমএমইউতে চিকিৎসা দেওয়ার বিষয়ে বারবার বলে আসছে।

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে আনার আগে সেখানে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েকজন জ্যেষ্ঠ নেতা। তবে তারা কেউ খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি।



রাইজিংবিডি/ঢাকা/১ এপ্রিল ২০১৯/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়