ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দুর্নীতির অভিযোগে মালয়েশিয়ার প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী গ্রেপ্তার

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৩, ১৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্নীতির অভিযোগে মালয়েশিয়ার প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ার প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী আহমেদ জাহিদ হামিদির বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও লাখ লাখ মার্কিন ডলার বিদেশে পাচারের অভিযোগ এনেছে দেশটির সরকার। বৃহস্পতিবার দেশটির দুর্নীতি দমন কমিশন তাকে গ্রেপ্তার করে। শুক্রবার তাকে আদালতে হাজির করা হয়েছে।

গত মে মাসের জাতীয় নির্বাচনে জাহিদের দল ইউনাইটেড মালেস ন্যাশনাল অর্গানাইজেশন বর্তমান প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন জোটের কাছে পরাজিত হয়। দলটির তৎকালীন প্রধান ও প্রাক্তন প্রধানমন্ত্রী নাজিব রাজাক এরপরই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান। এরপরই জাহিদকে দলীয় প্রধানের দায়িত্ব দেওয়া হয়। বৃহস্পতিবার তাকে আটকের পর দুর্নীতি দমন কমিশন ক্ষমতার অপব্যবহারের অভিযোগে আট দফা, অপরাধমূলক বিশ্বাসভঙ্গে ১০ দফা এবং অর্থপাচারের অভিযোগে ১০ দফা অভিযোগ আনে।

শুক্রবার সকালে জাহিদকে আদালতে হাজির করা হয়েছে। এসময়  ইউনাইটেড মালেস ন্যাশনাল অর্গানাইজেশনের সমর্থকরা আদালতের বাইরে দাঁড়িয়ে বিক্ষোভ করে। তাদের দাবি, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে জাহিদের বিরুদ্ধে এসব অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে প্রাক্তন প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও তার স্ত্রীর বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ এনেছে দুর্নীতি দমন কমিশন। নাজিব ও তার স্ত্রী বর্তমানে এসব মামলায় জামিনে রয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ অক্টোবর ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়