ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আশকোনায় জঙ্গিবিরোধী অভিযান : প্রতিবেদন ৬ আগস্ট 

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ২২ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আশকোনায় জঙ্গিবিরোধী অভিযান : প্রতিবেদন ৬ আগস্ট 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনার সূর্যভিলা ভবনে জঙ্গিবিরোধী অভিযানের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ৬ আগস্ট প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক সায়েদুর রহমান প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান চৌধুরী প্রতিবেদন দাখিলের  নতুন তারিখ ঠিক করেছেন।

প্রসঙ্গত, গত বছরের ২৩ ডিসেম্বর রাত ২টার দিকে দক্ষিণখানের পূর্ব আশকোনায় ৫০ নম্বর সূর্যভিলায় জঙ্গি আস্তানা ঘেরাও করে কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। সেখানে ১৬ ঘণ্টার ‘অপারেশন রিপল ২৪’ নামের জঙ্গিবিরোধী অভিযানে দুই জঙ্গি নিহত হয়। তারা হলেন জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা এবং আজিমপুরে নিহত জঙ্গি তানভীর কাদরীর কিশোর ছেলে আফিফ ওরফে শহীদ ওরফে আদর কাদরী।

অভিযানে এক শিশু আহত ও দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করে।

পরদিন দুপুর ১২টা ২৪ মিনিটে সুইসাইড ভেস্টের বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হামলা চালায় নারী জঙ্গি শাকিরা। এতে ইকবালের মেয়ে আহত হয়। পরে ভেতর থেকে তানভীর কাদরীর ছেলে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। জবাবে পুলিশও গুলি চালায়। তবে তার মৃত্যু পুলিশের গুলিতে হয়েছে কি না, তা স্পষ্ট নয়।

ওই ঘটনায় ২৫ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী আইনে পুলিশ বাদী হয়ে আটজনকে আসামি করে দক্ষিণখান থানায় মামলাটি দায়ের করে।

এদিকে অভিযানের সময় আত্মসমর্পণকারী দুই নারী দু’দফা রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে কারাগারে রয়েছেন। এরা হলেন-মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা ও পলাতক জঙ্গিনেতা মুসার স্ত্রী উম্মে আয়েশা ওরফে তৃষা মনি।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৭/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ