ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বরিশালের সিএমএমকে বদলির প্রস্তাব সুপ্রিম কোর্টে

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৫, ২৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালের সিএমএমকে বদলির প্রস্তাব সুপ্রিম কোর্টে

নিজস্ব প্রতিবেদক : উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনকে নাজেহালের ঘটনায় বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মো. আলী হোসাইনকে বদলির প্রস্তাব সুপ্রিম কোর্টে পাঠিয়েছে আইন মন্ত্রণালয়।

গতকাল সোমবার আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. শাহাবুদ্দিন স্বাক্ষরিত এই প্রস্তাব সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বরাবর পাঠানো হয়।

বঙ্গবন্ধুর ছবি বিকৃতি ও অবমাননার অভিযোগে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনকে কারাগারে পাঠানোর আদেশের দুই ঘণ্টা পর জামিনে মুক্ত হওয়ার খবর প্রকাশের পর এ নিয়ে তোলপাড় শুরু হয়। প্রধানমন্ত্রীও এতে ক্ষোভ প্রকাশ করেন। ওই মামলা দায়েরকারী বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজুকে ইতিমধ্যে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এদিকে ওই মামলার বিচারক বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আলী হোসাইনের সার্কিট হাউসের বকেয়া ভাড়া পরিশোধ না করা ও লঞ্চের ভাড়া না দেওয়ার বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এ নিয়ে ওই বিচারকের বিরুদ্ধে গণমাধ্যমে ব্যাপক সমালোচনা হচ্ছে।

উল্লেখ্য, গত বছর গাজী তারিক সালমন বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকাকালে ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের জন্য একটি আমন্ত্রণপত্র ছাপান। আমন্ত্রণপত্রের পেছনের পাতায় বঙ্গবন্ধুর ছবি ছাপানো হয়। ওই আমন্ত্রণপত্রে ছাপানো বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃত’ হয়েছে এবং পেছনের পাতায় বঙ্গবন্ধুর ছবি ছাপানোয় মানহানি হয়েছে উল্লেখ করে ৭ জুন অ্যাডভোকেট সাজু বাদী হয়ে গাজী তারিক সালমনের বিরুদ্ধে বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা করেন। ওই দিন মামলা আমলে নিয়ে বিচারক ২৭ জুলাইয়ের মধ্যে গাজী তারিক সালমনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন। সেই আদেশ অনুযায়ী গত ১৯ জুলাই বেলা ১১টায় গাজী তারিক সালমন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুলাই ২০১৭/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়