ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কথিত ব্যারিস্টার পারভেজকে আইন পেশা থেকে বহিষ্কার

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৬, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কথিত ব্যারিস্টার পারভেজকে আইন পেশা থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : ব্যারিস্টার ও সুপ্রিম কোর্টের আইনজীবী না হয়েও এসব পরিচয় দিয়ে বিভিন্ন টক শোতে অংশ নেওয়া ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদের বিরুদ্ধে পেশাগত অসদাচরণ প্রমাণিত হওয়ায় তাকে আইন পেশা থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

সোমবার বাংলাদেশ বার কাউন্সিলের ট্রাইব্যুনালসের বেঞ্চ অফিসার কামনাশীষ রায় এ তথ্য জানান।

বার কাউন্সিল থেকে জানানো হয়, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এম সারোয়ার হোসেন তার বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগে বলা হয়, ব্যারিস্টার বা সুপ্রিম কোর্টের আইনজীবী না হওয়া সত্ত্বেও নিজেকে ব্যারিস্টার এবং সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে দেশের বিভিন্ন টিভি চ্যানেলে টক শোতে অংশ নিয়ে জনসাধারণকে প্রতারিত করছেন পারভেজ আহমেদ। ৭১ টিভি, ইটিভি, জিটিভি, আরটিভি এবং দ্বীপ্ত টিভিতে টকশোতে অংশ নেন তিনি। ভুয়া পরিচয়ে টকশোতে অংশ নিয়ে অসদাচরণ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় অসদাচরণের দায়ে বার কাউন্সিলের ১নং ট্রাইব্যুনালের চেয়ারম্যান মো. ইয়াহিয়া, সদস্য মো. পারভেজ আলম খান ও শেখ আখতারুল ইসলাম ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে ২১ অক্টোবর আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণের আদেশ দেন।

এর আগেও অন্য এক মামলায় ৭ অক্টোবর পারভেজ আহমেদকে ১০ বছরের জন্য আইন পেশা থেকে সাসপেন্ড করা হয় বলে বার কাউন্সিলের বিজ্ঞপ্তিতে জানানো হয়।




রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/মেহেদী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়