ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অবৈধ সম্পদে ফাঁসলেন দুদক কর্মকর্তা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবৈধ সম্পদে ফাঁসলেন দুদক কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ ও সম্পদের তথ্য গোপন রাখার দায়ে এবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে প্রায় দুই কোটি টাকার অবৈধ সম্পদ পাওয়া গেছে।

সোমবার দুদকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (কমিশনার) ড. নাসিরউদ্দীন আহমেদ সই করা অফিস আদেশ সূত্রে এসব তথ্য জানা গেছে। এ বিষয়ে দুদক মহাপরিচালক মুনীর চৌধুরী রাইজিংবিডিকে বলেন, ‘শুধু সাময়িক বরখাস্ত নয়। স্বাভাবিক নাগারিক দুর্নীতির দায়ে যেভাবে আইনের মুখোমুখি হয়ে থাকে- এক্ষেত্রে এর ব্যত্যয় হবে না।’

অফিস আদেশে সূত্রে জানা যায়, দুদকের ওই কর্মকর্তা তার আয়কর বিবরণীতে কোনো ব্যাংক হিসাবে গচ্ছিত অর্থের পরিমাণ শুন্য দেখিয়েছেন। অথচ দুদকের অনুসন্ধানে সোনালী ব্যাংকের সেগুনবাগিচা শাখায় ১২ লাখ ৮৬ হাজার ৮৪৫ টাকা পাওয়া যায়, যা আয়কর নথিতে গোপন রেখেছিলেন।

অন্যদিকে অনুসন্ধানে পাওয়া গাজীপুর ও টাঙ্গাইল জেলায় তার স্ত্রীর নামে ১ কোটি ৭৫ লাখ টাকার ১.৩০ একর জমিরও তিনি কোনো বৈধ আয়ের উৎস দেখাতে ব্যর্থ হয়েছেন। আর এই সম্পদও তিনি গোপন রেখেছিলেন। যা পরবর্তীকালে অনুসন্ধানে বেরিয়ে আসে।

অফিস আদেশে আরো বলা হয়েছে, দুদক কর্মকর্তা আমিরুল ইসলামের এ কার্যক্রম দুদক কর্মচারী বিধিমালা-২০০৮ অনুসারে শাস্তিযোগ্য অপরাধ। তাই দুদক মনে করে তাকে চাকরিতে রাখা জনস্বার্থের জন্য ক্ষতিকর। এ বিবেচনায় উক্ত বিধিমালার ৪৩(১) বিধি অনুযায়ী দুদকের চাকরি হতে ২৩ অক্টোবর থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে বরখাস্ত থাকাকালীন তিনি খোরাকি ভাতা প্রাপ্য হবেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়