ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সুভাষ দম্পতির জামিনের বিরুদ্ধে রিভিশন করবে দুদক

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ৩১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুভাষ দম্পতির জামিনের বিরুদ্ধে রিভিশন করবে দুদক

নিজস্ব প্রতিবেদক : প্রায় সাড়ে ৮ কোটি টাকা মানিলন্ডারিং মামলায় ফরিদপুরের পুলিশ সুপার (বর্তমানে ওএসডি) সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রী রীনা চৌধুরীর জামিন আদেশের বিরুদ্ধে রিভিশন দায়ের করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সম্প্রতি কমিশন এ সিদ্ধান্ত গ্রহণ করেছে। আসামিদের জামিন বাতিল চেয়ে ব্যবস্থা গ্রহণ করতে ২৮ ডিসেম্বর কমিশন তার প্রসিকিউশন বিভাগকে চিঠি দিয়েছে। শিগগিরই ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে তাদের জামিনের বিরুদ্ধে এ রিভিশন দায়ের করা হবে। দুদক ও আদালত সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

দুদকের আইনজীবী মাহমুদ হোসেন (জাহাঙ্গীর) বলেন, রিভিশন দায়ের বিষয়ে কমিশনের আদেশ গ্রহণ করেছি। দু-একদিনের মধ্যেই আসামিদের জামিন আদেশের বিরুদ্ধে রিভিশনটি আদালতে দায়ের করা হবে।

আসামিদের বিরুদ্ধে যে অভিযোগ, তাতে তারা জামিন পেতে পারেন না বলে মনে করেন তিনি।

জানা গেছে, চলতি বছরের ২৪ অক্টোবর রাজধানীর বংশাল থানায় পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলাটি দায়ের করে দুদক। মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২) ও ৪(৩) ধারায় মামলাটি দায়ের করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, আসামি সুভাষ চন্দ্র সাহা পুলিশ বিভাগে চাকরিকালীন বিভিন্ন দুর্নীতিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে অর্জিত ৮ কোটি ৩৬ লাখ ১৩ হাজার ৩৬৭ টাকার উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করেছেন। ওই অর্থ অপরাধ থেকে অর্জিত জানা সত্ত্বেও তিনি নিজে ও স্ত্রী রীনা চৌধুরীর নামে ওয়ান ব্যাংক লিমিটেডের বংশাল শাখা, এলিফ্যান্ট রোড শাখা, ঢাকা ও যশোর শাখায় এফডিআর হিসাবে জমা করে ভোগদখলে রেখেছেন। আসামি রীনা চৌধুরী তার স্বামী সুভাষ চন্দ্র সাহার সম্পৃক্ত অপরাধ থেকে অর্জিত অর্থ জেনেও স্বামীর সঙ্গে যৌথনামে এফডিআর হিসাবে জমা রেখেছেন এবং তা গোপন করে অপরাধ সংগঠনে সহায়তা করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৭/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়