ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শ্যামলীতে ভাঙা হলো ভবনের নকশা বহির্ভূত অংশ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্যামলীতে ভাঙা হলো ভবনের নকশা বহির্ভূত অংশ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শ্যামলীতে ভবনে নক্শা বহির্ভূত ব্যবহার বন্ধে অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ সময় নির্মাণাধীন একটি ভবনের ছাদের বর্ধিত অংশ ভেঙে ফেলা হয়।

রোববার রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করে।

অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে ছাদ বর্ধিত করে ভবন নির্মাণের কারণে শ্যামলীর মনসুরাবাদ এলাকার ০২ নং রাস্তার ০৮ নং হোল্ডিংয়ের নির্মাণাধীন একটি ভবনের ছাদের বর্ধিত অংশ ভেঙে ফেলা হয়। এছাড়া উত্তর আদাবর এলাকার ২৭/এফ ও ৩৬/২ (যৌথ) হোল্ডিংয়ে নির্মাণাধীন একটি ভবনের ছাদের বর্ধিত অংশ ভেঙে ফেলা হয়।

অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মণ্ডল, মো. ইলিয়াস মিয়া ও অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও অন্যান্য সেবাদানকারী সংস্থার সদস্যরা এতে সহায়তা করেন।

উল্লেখ্য, রাজউকের আওতাধীন আবাসিক এলাকায় যে সকল প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অননুমোদিত বা অবৈধ ভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সে সকল অননুমোদিত স্থাপনা/ব্যবহার বন্ধকরণে নিয়মিত উচ্ছেদ অভিযান করছে রাজউক।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৮/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়