ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

প্রশ্নফাঁস চক্রের ৭ সদস্য রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রশ্নফাঁস চক্রের ৭ সদস্য রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের ৭ সদস্যের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মো. মইনুল ইসলাম রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- সোহেল রানা. মো রবিউল আউয়াল, মাহমুদুল হাসান, মো. আনছারুল ইসলাম, শ্রী দেবাশীষ, মো. রেজাউল করিম ও মো. রাজিউর রহমান।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে বিভিন্ন সরকারি নিয়োগ পরীক্ষাসহ গুরুত্বপূর্ণ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের থেকে অবৈধভাবে লাভবান হয়ে যান্ত্রিক উপায়ে প্রশ্নপত্র ফাঁস করে ছাত্রছাত্রীদের মেধাশূন্য করার কাজে লিপ্ত হয়ে দেশের ভাবমুর্তি ক্ষুণ্ন করে আসছে। মামলার সুষ্ঠু তদন্ত, প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

অপরদিকে, আসামিপক্ষে মেহেদী হাসান শুভ, আবু তাহের রনি, নুরুজ্জামানসহ অন্য আইনজীবীরা রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

আইনজীবীরা জামিন শুনানিতে বলেন, সাত আসামির মধ্যে দুজন ব্যাংক কর্মকর্তা, কয়েকজন ছাত্র রয়েছেন। যেসব ডিভাইস পাওয়া গেছে সেগুলো অনেকের কাছেই থাকে। এরা কেউই ঘটনার সাথে জাড়িত নেই। এখানে রিমান্ডের কোনো যৌক্তিকতা নেই। রিমান্ড বাতিল করে জামিন প্রার্থনা করেন আইনজীবীরা। অন্যথায় জেলেগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিতে বলেন তারা।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

উল্লেখ্য, শুক্রবার রাতে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ।




রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়